'অ্যালোপ্যাথি নন, মোদী ঠাকুমার ন্যাচারাল বড়ি', মমতাকে জবাব দিলীপের

"উনি হলেন নেচারোপ্যাথি। ন্যাচারাল বদ্যি, ঠাকুমার ওষুধ।"

Updated By: Jan 19, 2019, 06:32 PM IST
'অ্যালোপ্যাথি নন, মোদী ঠাকুমার ন্যাচারাল বড়ি', মমতাকে জবাব দিলীপের

নিজস্ব প্রতিবেদন : ব্রিগেড মঞ্চে দাঁড়িয়ে মোদী সরকারের 'এক্সপায়ারি ডেট' ঘোষণা করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডাক্তারি পরিভাষাতেই তার জবাব দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ বলেন, "মোদী কোনও অ্যালোপ্যাথি ওষুধ নয়, যে তাঁর কোনও এক্সপায়ারি ডেট থাকবে। উনি হলেন নেচারোপ্যাথি। ন্যাচারাল বড়ি, ঠাকুমার ওষুধ। যবে থেকে শুরু হয়েছে, তবে থেকেই আছে আর থাকবেও।" প্রসঙ্গত, এদিন ব্রিগেড মঞ্চে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "মোদী সরকারের এক্সপায়ারি ডেট হয়ে গিয়েছে।" তিনি তোপ দাগেন, "ভারত সর্বস্বান্ত, বিজেপি দাঙ্গায় ব্যস্ত।" আরও বলেন, "বাংলার মাটি স্বাধীনতা আন্দোলনের, নবজাগরেণর পথ দেখিয়েছে। যখন-ই কোনও বিপদ এসেছে, তখন-ই বাংলা পথ দেখিয়েছে।" ব্রিগেড মঞ্চ থেকেই 'নতুন সকালের' ডাক দেন তৃণমূল সুপ্রিমো। অবিজেপি শক্তিকে একজোট হয়ে ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দেন তিনি।

আঞ্চলিক দলগুলির এই 'ইউনাইডেট ইন্ডিয়া রালি'কে এদিন ফের সার্কাস বলে উল্লেখ করেন বিজেপি রাজ্য সভাপতি। "যাঁরা নিজেদের রাজ্যে মাইক পান না ভাষণ দেওয়ার জন্য, তাঁরাই এখানে এসেছেন", বলে কটাক্ষ করেন তিনি। বলেন, "শরদ যাদবের কোন দল জানা নেই! কর্নাটকে যিনি থার্ড হলেন, তিনি এসেছেন ভাষণ দিতে। সার্কাসটা খুবই জমেছে।"

আরও পড়ুন, 'ইউনাইটেড ইন্ডিয়া'র প্রধানমন্ত্রী কে হবেন? ব্রিগেড মঞ্চে ঘোষণা তৃণমূল নেত্রীর

এদিন, সর্বভারতীয় প্রেক্ষাপটে বক্তব্য রাখতে গিয়ে হিন্দি ও ইংরেজিতেও বক্তৃতা দিতে শোনা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সাংবাদিক বৈঠকে যাকে চূড়ান্তভাবে কটাক্ষ করেন দিলীপ ঘোষ। বলেন, "আজকে একটু প্র্যাকটিস হল। হিন্দি-ইংলিশ বলার চেষ্টা করেছেন। প্রধানমন্ত্রী হলে হিন্দি-ইংলিশ শিখতে হয়। কিন্তু যা দুর্দশা, মনে দুঃখ হল।" প্রসঙ্গত, বিজেপি নেতৃত্বকে এর আগে বাংলা ভাষা ভালো করে শিখে আসার পরামর্শ দিয়েছিলেন তৃণমূলের বহু নেতা। বাংলা শিখে এসে বাংলা দখলের স্বপ্ন দেখতে বলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। 

.