'ভাল কথা বললেই ভাল সংগঠক হওয়া যায়না', গান্ধী পরিবারকে বিঁধে নেতৃত্ব বদলের আহ্বান জাগোবাংলায়

রবিবার সকালে কংগ্রেসের সংসদীয় কমিটির বৈঠক রয়েছে এবং বিকেল ৪টের সময় রয়েছে ওয়ারকিং কমিটির বৈঠক। বৈঠকে উপস্থিত থাকার কথা কংগ্রেস নেতা রাহুল গান্ধির। 

Updated By: Mar 13, 2022, 09:23 AM IST
'ভাল কথা বললেই ভাল  সংগঠক হওয়া যায়না', গান্ধী পরিবারকে বিঁধে নেতৃত্ব বদলের আহ্বান জাগোবাংলায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল কংগ্রেসের মুখপত্র 'জাগোবাংলায়' গান্ধী পরিবারের প্রতি কংগ্রেসের আনুগত্যকে নিশানা করল তৃণমূল কংগ্রেস।

সম্পাদকীয় পাতাতে 'স্বেচ্ছামৃত্যু' শীর্ষক নিবন্ধে লেখা হয়েছে, পাঁচ রাজ্যে ভরাডুবির পর কংগ্রেসে চরম বিদ্রোহের সুর উঠেছে। ভাল কথা বললেই ভাল  সংগঠক হওয়া যায়না এবং সিধু সেই গোত্রে পড়েন। একটা জেতা রাজ্য কীভাবে বিরোধীদের হাতে তুলে দিতে হয় তা দেখিয়ে দিয়েছে কংগ্রেস।

এখানে আরও লেখা হয়েছে যে উত্তর প্রদেশে সব থেকে বেশি মুখ পুড়েছে। সারা রাজ্য ঘুরে বেরালেন প্রিয়াঙ্কা অথচ সেখানে আসন সংখ্যা দুই যা সর্বকালীন রেকর্ড। 

রাহুলকে পার্টটাইম পলিটিশিয়ান এবং প্রিয়াঙ্কাকে নবাগত আখ্যা দিয়ে জাগোবাংলায় কটাক্ষ করা হয়েছে। মেরুদণ্ড সোজা করে, নেতৃত্ব বদল করে লড়াইয়ে নামলে সম্ভাবনা আছে, নাহলে ওয়ারকিং কমিটির বৈঠকে ফের গান্ধী পরিবারের প্রতি প্রেম দেখালে কংগ্রেস স্বেচ্ছামৃত্যুর দিকেই এগিয়ে যাবে। 

আরও পড়ুন: Kolkata Fire Update: ট্যাংরায় এখনও জ্বলছে গোডাউনের আগুন, তীব্রতা কমলেও ধোঁয়ায় ঢেকে রয়েছে এলাকা

পাঁচ রাজ্যের নির্বাচনের ফলাফল বেরনোর পরে রবিবার হতে চলেছে কংগ্রেসের ওয়ারকিং কমিটির বৈঠক। এই মিটিং-এর আগেই তৃণমূলের মুখপত্রে কার্যত সরাসরি জানানো হল যে কংগ্রেসের নেতৃত্বে বদল আনা প্রয়োজন। এই প্রতিবেদনের মাধ্যমে গান্ধী পরিবারের হাত থেকে কংগ্রেসের নেতৃত্ব সরিয়ে আনা উচিত এই বিষয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল তারা। তাঁদের মত সামগ্রিকভাবে নির্বাচনের ফলাফলের মধ্য দিয়ে এটা স্পষ্ট যে এই নেতৃত্বের হাতে থেকে কংগ্রেসের আখেরে কোনও লাভ হচ্ছে না।

কংগ্রেসকে ফের উজ্জ্বিবিত করার লক্ষ্যেই নেতৃত্বে বদল আনা প্রয়োজন বলে মনে করা হচ্ছে। এই উদ্দেশ্যেই গান্ধী পরিবারের নেতৃত্বের কঠোর এবং কড়া সমালোচনা করা হল জাগোবাংলায়। 

প্রসঙ্গত রবিবার সকালে কংগ্রেসের সংসদীয় কমিটির বৈঠক রয়েছে এবং বিকেল ৪টের সময় রয়েছে ওয়ারকিং কমিটির বৈঠক। বৈঠকে উপস্থিত থাকার কথা কংগ্রেস নেতা রাহুল গান্ধির। 

.