নাইজেরীয় প্রতারণা চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার তৃণমূল নেত্রীর ছেলে

নাইজেরীয় প্রতারণা চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে কলকাতা থেকে এক যুবককে গ্রেফতার করল কেরলের পুলিস। ধৃত যুবকের নাম অশোক ওরফে রাজা ভদ্র। ধৃত অশোক ওরফে রাজা ভদ্র ৯৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের এক মহিলা নেত্রীর ছেলে।

Updated By: May 8, 2012, 07:45 PM IST

নাইজেরীয় প্রতারণা চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে কলকাতা থেকে এক যুবককে গ্রেফতার করল কেরলের পুলিস। ধৃত যুবকের নাম অশোক ওরফে রাজা ভদ্র। ধৃত অশোক ওরফে রাজা ভদ্র ৯৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের এক মহিলা নেত্রীর ছেলে। প্রায় ১২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। স্বাভাবিকভাবেই তাকে এতবড় প্রতারণা চক্রে যুক্ত হওয়ার অভিযোগে গ্রেফতার করায় এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে।
গান্ধী কলোনির আমবাগান এলাকার বাসিন্দা এই অশোক ওরফে রাজা ভদ্রকে গত ফেব্রুয়ারি মাস থেকে খুঁজছে কেরল পুলিস। তথ্য-প্রযুক্তির সহায়তা নিয়ে ৩ দিনের মধ্যে ২১ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট হ্যাক করে ওই চক্রটি ১১ লক্ষ ২৫ হাজার টাকা তুলে নিয়েছিল। কেরলের এর্নাকুলামের সেন্ট্রাল পুলিস স্টেশনে এব্যাপারে অভিযোগ জানান এক চিকিত্সক। ঘটনার তদন্তে নেমে কেরল পুলিস ইতিমধ্যে ছজনকে গ্রেফতার করেছে। জানা গেছে দেশের অন্যান্য প্রান্তে এই চক্র আরও কয়েক লক্ষ টাকা এভাবে প্রতারণা করেছে। যার মধ্যে কল্যানীর এক ব্যক্তিও রয়েছে। ধৃত অশোক ওরফে রাজা ভদ্রকে মঙ্গলবার আলিপুর আদালতে পেশ করে চারদিনের ট্রানজিট রিমান্ড পেয়েছে কেরল পুলিস। আলিপুর আদালতে থাকা ডেভিড নামে আরও এক নাইজেরীয় এই ঘটনায় যুক্ত রয়েছে বলে কেরল পুলিস মনে করছে। আদালতের অনুমতি নিয়ে তাকেও নিজেদের হেফাজতে নিতে চায় কেরল পুলিস।
 

.