মিছিল, পাল্টা মিছিলে সরগরম রাজ্য রাজনীতি

যাদবপুরে বামফ্রন্টের মিছিলের পাল্টা হিসেবে দুটো মিছিলের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার এইট বি বাসস্ট্যান্ড থেকে গাঙ্গুলীবাগান পর্যন্ত প্রথম পাল্টা মিছিলের নেতৃত্বে দিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়রা।

Updated By: Mar 1, 2012, 12:23 PM IST

যাদবপুরে বামফ্রন্টের মিছিলের পাল্টা হিসেবে দুটো মিছিলের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার এইট বি বাসস্ট্যান্ড থেকে গাঙ্গুলীবাগান পর্যন্ত প্রথম পাল্টা মিছিলের নেতৃত্বে দিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়রা। প্রসঙ্গত ধর্মঘটের দিন গাঙ্গুলিবাগানেই সাংবাদিক নিগ্রহের ঘটনা ঘটেছিল। শনিবার দ্বিতীয় পাল্টা মিছিলের ডাক দেওয়া হয়েছে। যার নেতৃত্ব দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। 
 
ধর্মঘটের দিন যাদবপুরে আক্রান্ত হয়েছিল সিপিআইএমের জোনাল কমিটির দফতর। অভিযোগ ছিল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। বুধবার এর প্রতিবাদে মিছিলের ডাক দিয়েছিল বামফ্রন্ট। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর নেতৃত্বে যাদবপুর এইট বি বাস স্ট্যান্ড থেকে গড়িয়া পর্যন্ত মিছিলে ছিল সাধারণ মানুষের স্বতস্ফুর্ত উপস্থিতি। বামেদের মিছিলে মূল স্লোগান ছিল সন্ত্রাস। আর তৃণমূলের মিছিলে চড়া সুরে স্লোগান উঠল সিপিআইএমের বিরুদ্ধে। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, "সিপিআইএমের সন্ত্রাসের বিরুদ্ধে উন্নয়নের পক্ষে" তৃণমূল কংগ্রেসের এদিনের মিছিল। মিছিলের শুরু থেকে শেষ পর্যন্ত বারবারই উঠে এসেছে তুলনামূলক আলোচনা। তৃণমূল কংগ্রেস সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের মতে বুধবারের সিপিআইএমের মিছিলের থেকে দ্বিগুণ সাড়া পেয়েছে এদিনের মিছিল। শনিবার এই পথেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে "সাত সমুদ্রের ঢেউয়ের মতন মিছিল আসবে" বলে মনে করছেন তিনি।
 
 

.