Lokkho Konthe Gita Path: 'স্বামীজিকে কুৎসিত ভাষায় আক্রমণ করেছেন সুকান্ত'! বিস্ফোরক তৃণমূল

খাতায়-কলমে উদ্যোক্তা ছিল সনাতন সংস্কৃতি পরিষদ, অখিল ভারতীয় সংস্কৃত পরিষদ, মতিলাল ভারত তীর্থ সেবা মিশনের মতো ধর্মীয় ও সামাজিক সংগঠন। আজ, রবিবার ব্রিগেডে অনুষ্ঠিত হল  'লক্ষ কণ্ঠে গীতাপাঠ' অনুষ্ঠান। সঙ্গে সঙ্গে গান-শঙ্খধ্বনি। গীতপাঠ করলেন শঙ্করাচার্য, পুরীর জগন্নাথ মন্দিরে দ্বৈতাপতি।

Updated By: Dec 24, 2023, 07:03 PM IST
Lokkho Konthe Gita Path: 'স্বামীজিকে কুৎসিত ভাষায় আক্রমণ করেছেন সুকান্ত'! বিস্ফোরক তৃণমূল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্বামী বিবেকানন্দকে 'কুৎসিত ভাষায় আক্রমণ'! 'ফ্লপতম কর্মসূচি দেখল ব্রিগেড। ফাঁকা মাঠ, মাত্র কয়েক হাজার লোক সেখানে ছিলেন। ৩-৪ হাজার, ৬ হাজার লোক হবে'।  বললেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

আরও পড়ুন:  Suvendu Adhikari | TET: 'টেটের প্রশ্নপত্র বিক্রি হয়েছে, কেউ চাকরি পাবেন না'!

ঘটনাটি ঠিক কী? খাতায়-কলমে উদ্যোক্তা ছিল সনাতন সংস্কৃতি পরিষদ, অখিল ভারতীয় সংস্কৃত পরিষদ, মতিলাল ভারত তীর্থ সেবা মিশনের মতো ধর্মীয় ও সামাজিক সংগঠন। আজ, রবিবার ব্রিগেডে অনুষ্ঠিত হল  'লক্ষ কণ্ঠে গীতাপাঠ' অনুষ্ঠান। সঙ্গে সঙ্গে গান-শঙ্খধ্বনি। গীতপাঠ করলেন শঙ্করাচার্য, পুরীর জগন্নাথ মন্দিরে দ্বৈতাপতি।

কুণাল বলেন, 'গীতা, এই পবিত্র বইটিকে তৃণমূল কংগ্রেসও সম্মান করে। কিন্তু গীতাকে নিয়ে যে রাজনীতির চেষ্টা হয়েছে, গীতার বিষয়টিকে অপব্যবহার করে, যে রাজনীতি ভারতীয় জনতা পার্টি খুব কুৎসিতভাবে করেছে। সেই রাজনীতিটার আমরা বিরোধিতা করি। বিগ্রেড ফ্লপতম কর্মসূচি দেখেছে। ফাঁকা মাঠ, মাত্র কয়েক হাজার লোক সেখানে ছিলেন। ৩-৪ হাজার, ৬ হাজার লোক হবে। বিস্তীর্ণ অংশ ফাঁকা, শুধুমাত্র কয়েকটা অংশ দেখিয়ে এটা বোঝানো যাবে না'।

ব্রিগেডে এই  'লক্ষ কণ্ঠে গীতাপাঠ' অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন নরেন্দ্র মোদী। কিন্তু শেষ মুহূর্তে বাতিল হয়ে যায় প্রধানমন্ত্রীর সফর।  তৃণমূল মুখপাত্রের দাবি, 'এই খবর পেয়েই কিন্তু প্রধানমন্ত্রী আসেননি, এই যে লোক হবে না। ফলে দিশেহারা হয়ে বিজেপি নেতারা পবিত্র গীতাপাঠের আসরে দাঁড়িয়ে, কুৎসিত রাজনৈতিক কথাবার্তা বলেছেন এবং সেটা করতে গিয়ে অত্যন্ত কুৎসিত ভাষা স্বামী বিবেকানন্দকে আক্রমণ করেছেন'। এরপর সাংবাদিক সম্মেলনে বিজেপি রাজ্যসভাপতি সুকান্ত মজুমদারের অডিও ক্লিপও শোনান তিনি।

সাংবাদিক সম্মেলনে ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। তিনি বলেন, 'সুকান্ত মজুমদার আর বিজেপি যে বিবেকানন্দকে অবহেলা আর তাচ্ছিল্য করেন, তা তো পরিষ্কার। বাঙালি বিদ্বেষ প্রচার করছে বা ছড়িয়ে দিচ্ছে বিজেপি'। তাঁর মতে, 'ব্রিগেড রাজনৈতিক জায়গায়। গীতাপাঠ ধর্মীয় স্থান হতে পারত। বিগ্রেড রাজনৈতিক দাবিদাওয়া নিয়ে আলোচনা হয়। ধর্মচারণ হয় না'।

আরও পড়ুন:  TET 2023: ভাইরাল টেটের প্রশ্নপত্র! 'উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়েছে', বললেন পর্ষদ সভাপতি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.