কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা কি না তৃণমূলের সিদ্ধান্ত মঙ্গলবার

আগামী মঙ্গলবার তৃণমূল ভবনে সংসদীয় কমিটির বৈঠক। বৈঠকে উপস্থিত থাকবেন দলের সব সাংসদ। সম্ভবত সেই বৈঠকেই, এফডিআই বিতর্কে কেন্দ্রের বিরুদ্ধে দলের অবস্থান কী হবে, তা চূড়ান্ত করে ফেলবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Sep 16, 2012, 08:00 PM IST

আগামী মঙ্গলবার তৃণমূল ভবনে সংসদীয় কমিটির বৈঠক। বৈঠকে উপস্থিত থাকবেন দলের সব সাংসদ। সম্ভবত সেই বৈঠকেই, এফডিআই বিতর্কে কেন্দ্রের বিরুদ্ধে দলের অবস্থান কী হবে, তা চূড়ান্ত করে ফেলবেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল গান্ধীমূর্তির পাদদেশে সমাবেশ মঞ্চ থেকে তিনি তিনদিনের সময়সীমা বেঁধে দিয়েছেন কেন্দ্রকে। সোমবার পর্যন্ত পরিস্থিতির কোনও বদল হচ্ছে কিনা তা দেখে নিতে চান মমতা বন্দোপাধ্যায়।
সেরকম হলে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিতে পারে তার দল। সেই মর্মে কড়া ইঙ্গিতও দিয়ে রেখেছেন তিনি। যেভাবে মনমোহন সিং সরকার বেপরোয়াভাবে সংস্কারের পথে হাঁটছে, তাতে তীব্র আপত্তি রয়েছে তৃণমূল নেত্রীর। অন্যদিকে, প্রধানমন্ত্রীর কথা থেকেও স্পষ্ট কোনওভাবেই সিদ্ধান্ত থেকে পিছু হঠবেন না তিনি। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসেন, ইউপিএ থেকে সমর্থন প্রত্যাহার করেন, নাকি অন্য কোনও কঠোর সিদ্ধান্ত নেন, মঙ্গলবারের বৈঠকের পরই তা স্পষ্ট হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

.