সলিসিটর জেনারেল-রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ, এবার রাষ্ট্রপতির দরবারে তৃণমূল

সূত্রের খবর, আগামী সপ্তাহে রাষ্ট্রপতির কাছে যাবে শাসক দল।

Updated By: Jul 3, 2021, 01:30 PM IST
 সলিসিটর জেনারেল-রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ, এবার রাষ্ট্রপতির দরবারে তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: এবার সলিসিটর জেনারেল তুষার মেহতা এবং রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে রাষ্ট্রপতির দ্বারস্থ হতে চলেছে তৃণমূল। সূত্রের খবর, আগামী সপ্তাহে রাজ্যের শাসক দলের তরফে একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতি ভবনে যাবে। তুষার মেহতার বিরুদ্ধে অভিযোগ জানাবেন তাঁরা। সম্ভবত জগদীপ ধনখড়ের অপসারণও চাইতে পারেন। 

সলিসিটর জেনারেল তুষার মেহতার অপসারণ চেয়ে আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠি দিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)। সারদা ও নারদ মামলার তদন্ত করছে সিবিআই। ওই মামলায় সিবিআইয়ের আইনজীবী তুষার। দুই মামলায় অভিযুক্ত শুভেন্দু অধিকারীর সঙ্গে কেন সাক্ষাৎ করলেন তুষার মেহতা? এই অভিযোগেই তৃণমূলের চিঠি। এমনকি টুইট করেছেন টুইটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। তিনি লেখেন, 'শুভেন্দু অধিকারীর সঙ্গে গোপন বৈঠকের জল্পনা খারিজ করেছেন শ্রীযুক্ত মেহতা। অধিকারী মহাশয় থাকাকালীন তাঁর বাড়ির নজরদারি ক্যামেরার ফুটেজ প্রকাশ করলেই তা বিশ্বাসযোগ্য হবে। সর্বোপরি সলিসিটর জেনারেলকে আগাম না জানিয়ে কি তাঁর বাড়িতে চলে গেলেন শ্রীযুক্ত অধিকারী?' সূত্রের খবর, এই একই অভিযোগে এবার রাষ্ট্রপতির দ্বারস্থ হতে চলেছে শাসকদল। সলিসিটর জেনারেলের বিরুদ্ধে নালিশ জানাবেন তাঁরা। 

আরও পড়ুন: উত্তরপঞ্চান্ন গ্রামে বোমাবাজি, গ্রেফতার ৪, উদ্ধার ১৬টি বোমা

আরও পড়ুন: ভোট প্রচারে উস্কানিমূলক সংলাপ বলার অভিযোগ, ফের মানিকতলা থানায় Mithun-কে তলব

একই ভাবে রাজ্যপালের বিরুদ্ধেও বিভিন্ন ইস্যুতে সরব তৃণমূল। সরকারের কাজে রাজ্যপাল হস্তক্ষেপ করছে বলেও, আগে বহুবার হুঁশিয়ারি দিয়েছে রাজ্যের শাসকদল। এবার সরাসরি দেশের সংবিধানিক প্রধানের নজরে বিষয়টি আনতে চাইছেন তাঁরা। সূত্রের খবর, রাষ্ট্রপতির কাছে রাজ্যপাল জগদীপ ধনখড়ের অপসারণও দাবি করতে পারে তৃণমূল। 

.