মন্ত্রিসভায় থাকবে কি না তা নিয়ে তৃণমূলের সিদ্ধান্ত আজ

Last Updated: Tuesday, September 18, 2012 - 09:28

এফডিআই, এলপিজি, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছে তৃণমূল কংগ্রেস। সিদ্ধান্ত প্রত্যাহারে কেন্দ্রকে বাহাত্তর ঘণ্টা সময়সীমা দেয় তৃণমূল। কাল সোমবারই শেষ হয়ে গিয়েছে সেই সময়সীমা। রণকৌশল স্থির করতে আজ দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে বসবে তৃণমূল।মন্ত্রিসভা থেকে পদত্যাগের সিদ্ধান্ত নাকি শুধুই বিক্ষোভ-আন্দোলন। কী সিদ্ধান্ত নেবে তৃণমূল? তা নিয়েই এখন জল্পনা তুঙ্গে। এফডিআই, এলপিজি, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছে তৃণমূল কংগ্রেস। সিদ্ধান্ত প্রত্যাহারে কেন্দ্রকে বাহাত্তর ঘণ্টা সময়সীমা দেয় তৃণমূল। কালই শেষ হয়ে গিয়েছে সেই সময়সীমা। রণকৌশল স্থির করতে আজ দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে বসবে তৃণমূল। মন্ত্রিসভা থেকে পদত্যাগের সিদ্ধান্ত নাকি শুধুই বিক্ষোভ-আন্দোলন। কী সিদ্ধান্ত নেবে তৃণমূল? তা নিয়েই এখন জল্পনা তুঙ্গে।
এফডিআই, এলপিজি এবং ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরাসরি তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রের সিদ্ধান্তকে একতরফা অ্যাখ্যা দিয়ে প্রতিবাদে পথেও নেমেছেন তিনি। সিদ্ধান্ত বদল না করলে মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসার ইঙ্গিতও দেন তৃণমূল সুপ্রিমো।
সিদ্ধান্ত প্রত্যাহারে কেন্দ্রকে বাহাত্তর ঘণ্টা সময়সীমা;দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সে সময়সীমা শেষ। পরবর্তী রণকৌশল স্থির করতে মঙ্গলবার টাউন হলে বৈঠকে বসবে দলের ওর্য়াকিং কমিটি। মন্ত্রী, সাংসদ, রাজ্যমন্ত্রী সভার সদস্য, এমএলএ সহ গুরুত্বপূর্ণ নেতারা বৈঠকে হাজির থাকবেন।
এখন প্রশ্ন, কি করবেন;কেন্দ্রীয় মন্ত্রিসভার দ্বিতীয় বৃহত্তম শরিক দলের নেত্রী? আগে বহুবার মন্ত্রিসভা থেকে সরে দাঁড়ানোর হুমকি দিলেও চরম সিদ্ধান্ত কখনই নেননি মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম ইউপিএ সরকারকে বাইরে থেকে সমর্থন করেই খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগের সিদ্ধান্ত আটকে দিতে পেরেছিল বামেরা। কিন্তু সাতজন কেন্দ্রীয় মন্ত্রী নিয়েও কেন কেন্দ্রের সিদ্ধান্ত আটকাতে পারল না তৃণমূল কংগ্রেস উঠছে সে প্রশ্নও। সেই পরিপ্রেক্ষিতে রাজনৈতিক মহলের জল্পনা;মন্ত্রিসভা থেকে পদত্যাগের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে তৃণমূল কংগ্রেস।



First Published: Tuesday, September 18, 2012 - 14:25


comments powered by Disqus