Amarnath Cloudbrust: অবশেষে ঘরে ফেরা, কলকাতায় পৌঁছলেন অমরনাথে আটক পর্যটকরা

অমরনাথ যাত্রায় প্রাকৃতিক বিপর্যয়ে আটকে পড়েছিলেন এ রাজ্যের বহু পর্যটক। প্রাণ হারিয়েছেন বারুইপুরের তরুণী বর্ষা মুহুরি।

Updated By: Jul 14, 2022, 05:26 PM IST
Amarnath Cloudbrust: অবশেষে ঘরে ফেরা, কলকাতায় পৌঁছলেন অমরনাথে আটক পর্যটকরা

মৈত্রেয়ী ভট্টাচার্য: আতঙ্কের অমরনাথ যাত্রা। তীর্থ করতে গিয়ে প্রাকৃতিক বিপর্যয়ের মুখে পড়েছিলেন। অবশেষে কলকাতায় ফিরলেন বাংলার পর্যটকরা। 

প্রকৃতি রোষে দেবভূমি। ঘড়িতে তখন সাড়ে ৫টা। ৮ জুলাই, শুক্রবার বিকেলে পাহাড়ের গা বেয়ে আচমকাই নামতে থাকে জল ও কাদামাটি।  জম্মু ও কাশ্মীরে প্রবল স্রোতে ভেসে যায় তীর্থযাত্রীদের বহু তাঁবু। অমরনাথ যাত্রায় দিয়ে প্রাকৃতিক বিপর্যয়ে আটকে পড়েছিলেন এ রাজ্যের বহু পর্যটকর। এমনকী, প্রাণ হারিয়েছেন বারুইপুরের তরুণী বর্ষা মুহুরি।

আরও পড়ুন: Ultadanga। Bidhan Nagar: মর্মান্তিক! বিধাননগর স্টেশনের রেলিঙে আটকে শিশুর মাথা, উদ্ধার নিথর দেহ

জানা গিয়েছে, কলকাতার লেদার কমপ্লেক্স থানার এলাকা থেকে অমরনাথে গিয়েছিলেন ৭৮ জন। তখন প্রাকৃতিক দুর্যোগ শুরু হয়ে গিয়েছে। ওই দলের ৬ জন পৌঁছে যান অমরনাথ গুহার কাছাকাছি। কীভাবে বেঁচে ফিরলেন? তাঁরা জানালেন, '৩ ফুটের একটি পাহাড়ি রাস্তা ধরে প্রাণপণে ছুটতে শুরু করি। রাত ৯টা নাগাদ পৌঁছয় পঞ্চতরণীতে। এরপর সেনাবাহিনী আমাদের উদ্ধার করে'।

এদিকে অমরনাথ প্রাকৃতিক বিপর্যয়ের পর কন্ট্রোলরুম খোলা হয় নবান্নে। মুখ্যমন্ত্রী টুইট করে জানান, 'আমাদের দিল্লি রেসিডেন্স অফিসকে সক্রিয় করা হয়েছে। বাংলার তীর্থযাত্রীদের উদ্ধারের জন্য জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে'।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.