অভিনেতা বিক্রমের দুর্ঘটনাগ্রস্ত গাড়ি পরীক্ষা করে দেখল টয়োটা

অভিনেতা বিক্রমের দুর্ঘটনাগ্রস্ত গাড়ি পরীক্ষা করল গাড়ি প্রস্তুতকারী সংস্থা। আজ ভোরে টালিগঞ্জ থানায় যান সংস্থার ৩ সদস্যের বিশেষজ্ঞ দল। গাড়ির ক্র্যাশ ডেটা রিট্রিভ্যাল সিস্টেম পরীক্ষা করে দেখেন বিশেষজ্ঞরা। দুর্ঘটনার সময় এয়ারব্যাগ কেন কাজ করেনি, বা অন্য কোনও নিরাপত্তা ব্যবস্থা কেন কাজ করল না, তা খতিয়ে দেখতেই এই পরীক্ষা।

Updated By: May 11, 2017, 11:15 AM IST
অভিনেতা বিক্রমের দুর্ঘটনাগ্রস্ত গাড়ি পরীক্ষা করে দেখল টয়োটা

ওয়েব ডেস্ক : অভিনেতা বিক্রমের দুর্ঘটনাগ্রস্ত গাড়ি পরীক্ষা করল গাড়ি প্রস্তুতকারী সংস্থা। আজ ভোরে টালিগঞ্জ থানায় যান সংস্থার ৩ সদস্যের বিশেষজ্ঞ দল। গাড়ির ক্র্যাশ ডেটা রিট্রিভ্যাল সিস্টেম পরীক্ষা করে দেখেন বিশেষজ্ঞরা। দুর্ঘটনার সময় এয়ারব্যাগ কেন কাজ করেনি, বা অন্য কোনও নিরাপত্তা ব্যবস্থা কেন কাজ করল না, তা খতিয়ে দেখতেই এই পরীক্ষা।

পাশাপাশি গাড়ির গতিবেগ কত ছিল, সিট বেল্ট বাঁধা ছিল কি না, ব্রেক সেট আপ, স্টিয়ারিং হুইল অ্যাঙ্গেল ইত্যাদি বিষয়েও বিশেষজ্ঞ দলের থেকে তথ্য পেয়েছে পুলিস। সে সব তথ্যই আদালতে জমা দেবে পুলিস। পাশাপাশি গাড়িটির কোনও যান্ত্রিক ত্রুটি ছিল কিনা, সে জন্য বেশ কয়েকটি যন্ত্রাংশ খুলে নিয়ে গিয়েছেন বিশেষজ্ঞরা। এগুলি পরীক্ষা করে দেখা হবে। প্রস্তুতকারী সংস্থার ৩ সদস্যের দলের সঙ্গে ছিলেন ফরেনসিক বিশেষজ্ঞরাও।

আরও পড়ুন, মডেল সনিকা সিং চৌহান মৃত্যু মামলায় এবার নয়া মোড়

.