Transgender Fight: 'বন্দনা বৃহন্নলা'কে গ্রেফতারের দাবিতে বিক্ষোভে বৃহন্নলাদের দল, হুলুস্থুলু কাণ্ড তপসিয়ায়

আসল নাম অন্য। পরিচিত বন্দনা বৃহন্নলা নামে।

Updated By: Feb 17, 2022, 04:33 PM IST
Transgender Fight: 'বন্দনা বৃহন্নলা'কে গ্রেফতারের দাবিতে বিক্ষোভে বৃহন্নলাদের দল, হুলুস্থুলু কাণ্ড তপসিয়ায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : এক বৃহন্নলাকে গ্রেফতারের দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ অন্যান্য বৃহন্নলাদের (Transgender Fight)। এমনকি তপসিয়া থানার সামনেও বসে পড়ে বিক্ষোভ দেখান তাঁরা। ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় এলাকায়। রাস্তায় সাময়িক যানজটও তৈরি হয়। 

ঠিক কী ঘটেছে? 

জানা গিয়েছে, মঙ্গলবার রাতে বেনিয়াপুকুর থানা এলাকার বিসুল হাটের কাছে মুসকান ও সোনিয়া নামে ২ বৃহন্নলাকে ধারালো অস্ত্র দিয়ে কোপায় ৪ যুবক। অভিযোগ, এই হামলার (Transgender Fight) পিছনে হাত রয়েছে বন্দনা নামে অপর এক বৃহন্নলার। হামলার পর রক্তাক্ত অবস্থায় মুসকান ও সোনিয়াকে উদ্ধার করে প্রথমে পার্ক সার্কাসের চিত্তরঞ্জন সেবাসদন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু দুজনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায়, সেখান থেকে পরে তাঁদেরকে স্থানান্তরিত করা হয় অন্য বেসরকারি হাসপাতালে।

কেন বিক্ষোভ?

এই ঘটনার পরই অভিযুক্ত বৃহন্নলা বন্দনার গ্রেফতারের দাবিতে সরব হন অন্যান্য বৃহন্নলারা। কিন্তু অভিযোগ, ঘটনার পর দুদিন কাটতেও চললেও অধরা অভিযুক্ত বন্দনা। এখনও পর্যন্ত অভিযুক্ত বৃহন্নলা গ্রেফতার না হওয়াতেই আজ ক্ষোভে ফেটে পড়েন অন্যান্যরা। বৃহস্পতিবার দুপুরে তাঁরা প্রথমে বেনিয়াপুকুর থানার দিকে এগোতে শুরু করলে পুলিস তাঁদের আটকে দেয়। এরপরই তাঁরা তপসিয়া (Topsia) থানার সামনে গিয়ে বিক্ষোভ দেখতে শুরু করেন। 

কে এই বন্দনা? 

সূত্র মারফত জানা গিয়েছে, এর আসল নাম ফারুক রাজা। তবে তিনি বন্দনা বৃহন্নলা নামেই পরিচিত। পুলিস সূত্রে জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩২৬, ৫০৬ ও ১১৪ ধারায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এলাকা দখলকে কেন্দ্র করেই ঘটনার সূত্রপাত বলে প্রাথমিকভাবে মনে করছে পুলিস।

আরও পড়ুন, Abortion: দেশে প্রথম! ৩৫ সপ্তাহের ভ্রুণের গর্ভপাতের অনুমতি হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.