কলকাতার পথ থেকে উধাও হচ্ছে ত্রিফলা

শহর থেকে ধীরে ধীরে উধাও হয়ে যাচ্ছে ত্রিফলা। বহু ওয়ার্ডেই আর সৌন্দর্যায়নে ত্রিফলা লাগাচ্ছেন না কাউন্সিলররা। একটি রিপোর্ট।

Updated By: Apr 27, 2017, 11:17 PM IST
কলকাতার পথ থেকে উধাও হচ্ছে ত্রিফলা

ওয়েব ডেস্ক: শহর থেকে ধীরে ধীরে উধাও হয়ে যাচ্ছে ত্রিফলা। বহু ওয়ার্ডেই আর সৌন্দর্যায়নে ত্রিফলা লাগাচ্ছেন না কাউন্সিলররা। একটি রিপোর্ট।

ত্রিফলা। বহু সৌন্দর্যায়িত, বহু বিতর্কিত বাতিস্তম্ভ। বিরোধীদের ভুরি ভুরি অভিযোগের ঝড় সামলে শহরের সড়কে সড়কে মাথা উঁচু করে দাঁড়িয়ে ছিল এই আলো। এখনও আছে। কিন্তু, তার রোশনাই অস্তমিত। শহরের একাধিক ওয়ার্ডে দেখা যাচ্ছে ব্যতিক্রম। ত্রিফলা নয়। একফলা বা দুফলা বাতিস্তম্ভেই ভরসা রাখছেন কাউন্সিলররা। তাঁরা বলছেন, ত্রিফলা লাগানোর খরচ সাধারণ বাতির থেকে বেশি, ফলে ফান্ডে চাপ পড়ে। তাছাড়া ত্রিফলা অন্য বাতির তুলনায় কম পোক্ত, তা ক্ষতিগ্রস্ত হলে এলাকাবাসীর প্রশ্নের মুখে পড়তে হয় এবং ত্রিফলা পলকা, তাই অনেক সময় চোরেও অনায়াসে এই আলো চুরি করে নিয়ে যায়।

বহু ওয়ার্ডেই ত্রিফলা লাগানো হচ্ছে না। খবর পৌছেছে মেয়রের কাছেও। সূত্রের খবর, পুরসভার আলো বিভাগের DG কে ডেকে মেয়র নির্দেশ দিয়েছেন, এরপর থেকে যেন ত্রিফলা ছাড়া অন্য কোনও আলো লাগানোর অনুমতি দেওয়া না হয়। (আরও পড়ুন- ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস! অস্বস্তিকর হাঁসফাঁস গরম চলবে আরও ২ দিন)

.