উল্টোডাঙা থেকে নতুন সেতুর সঙ্গে জুড়ছে বিবেকানন্দ উড়ালপুল

বাম জমানার শেষের দিকে ২০০৯ সালে শুরু হয়েছিল বিবেকানন্দ উড়ালপুল নির্মাণকাজ। ২০১৬ সালের ৩১ মার্চ ভেঙে পড়ে উড়ালপুলের একাংশ। 

Updated By: Dec 21, 2018, 11:40 PM IST
উল্টোডাঙা থেকে নতুন সেতুর সঙ্গে জুড়ছে বিবেকানন্দ উড়ালপুল

শ্রেয়সী গঙ্গোপাধ্যায় 

একাংশ ভেঙে দুর্ঘটনা। তারপর থেকে ঝুলে রয়েছে বিবেকানন্দ উড়ালপুল। এভাবেই চলে যাচ্ছে শীত-গ্রীষ্ম-বর্ষা। কিন্তু এভাবে কাঠামো কি পড়ে পড়েই নষ্ট হয়ে যাবে? একইসঙ্গে ভয়ে ভয়ে দিন কাটাচ্ছেন স্থানীয় বাসিন্দারাও। এবার এই উড়ালপুলটির নির্মাণ সম্পূর্ণ করতে চলেছে রাজ্য সরকার। ওই উড়ালপুলটিকে জুড়ে দেওয়া হবে উল্টোডাঙা থেকে শুরু হতে চলা নতুন উড়ালপুলের সঙ্গে।      

বাম জমানার শেষের দিকে ২০০৯ সালে শুরু হয়েছিল বিবেকানন্দ উড়ালপুল নির্মাণকাজ। ২০১৬ সালের ৩১ মার্চ ভেঙে পড়ে উড়ালপুলের একাংশ। বেশ কয়েকজনের মৃত্যু হয়। বন্ধ হয়ে যায় উড়ালপুলের কাজ। সেই থেকে উড়ালপুলের ভবিষ্যত্ অন্ধকারে। একটি উচ্চক্ষমতাসম্পন্ন কমিটিও গঠন করেছিল রাজ্য সরকার। তবে উড়ালপুলটিকে এভাবে ফেলে রাখতে নারাজ সরকার। ইস্পাতের কাঠামোর উপরে গড়ে তোলা হবে সেতু। রাজ্য সরকার সূত্রে খবর, ইতিমধ্যেই উড়ালপুলের পিছনে খরচ হয়েছে ১৭৫ কোটি টাকা। ফলে ভেঙে দিলে সবটাই জলে। সে কারণে নতুন পরিকল্পনা করেছে রাজ্য সরকার। 

উল্টোডাঙা থেকে তৈরি হবে একটি ফ্লাইওভার। কাঁকুরগাছি থেকে মানিকতলা সেতুর উপর দিয়ে সোজা উঠবে বিবেকানন্দ উড়ালপুলে। অর্থাত্ উল্টোডাঙার নতুন উড়ালপুলের সঙ্গে জুড়ে যাবে পোস্তার বিবেকানন্দ সেতু। এর ফলে উল্টোডাঙা থেকে দ্রুত পৌঁছনো যাবে হাওড়ায়। গতিশীল হবে শহরের ট্রাফিক। 

আরও পড়ুন- বড়দিন ও বছরের শেষ দিনে পার্কস্ট্রিটে মধ্যরাতেও মেট্রো

.