SSC: চাকরি গেল ৬১৮ জন শিক্ষকের, নিয়োগপত্র প্রত্যাহার মধ্যশিক্ষা পর্ষদের

হাইকোর্টের নির্দেশে ওই ৬১৮ জন শিক্ষকের সুপারিশপত্র আগেই প্রত্যাহার করেছিল এসএসসি। এবার পদক্ষেপ করল মধ্যশিক্ষা পর্ষদ।

Updated By: Mar 3, 2023, 11:17 PM IST
SSC:  চাকরি গেল ৬১৮ জন শিক্ষকের, নিয়োগপত্র প্রত্যাহার মধ্যশিক্ষা পর্ষদের

অর্ণবাংশু নিয়োগী: ব্যবধান সপ্তাহ দুয়েকের। এসএসসির পথে হেঁটে এবার নবম-দশম শ্রেণিতে নিয়োগপত্র প্রত্যাহার করল মধ্যশিক্ষা পর্ষদও। চাকরি খোয়ালেন ৬১৮ জন।

২০১৬ সালে এসএসসির নবম-দশম শ্রেণিতে শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের তালিকায় ছিলেন ৯৫২ জন। কিন্তু অনেকেরই সার্ভার ও OMR শিটে গরমিল ধরা পড়েছে। কেন? মামলা চলছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে। আদালতের প্রশ্ন ছিল, আইন মেনে কী পদক্ষেপ করতে পারে এসএসসি। এরপরই ৬১৮ জনের সুপারিশপত্র প্রত্যাহার করে নেয় এসএসসি। শুধু তাই নয়, OMR-সহ প্রকাশ করা হয় তালিকাও।

এদিকে ওই  ৬১৮ জনকে শিক্ষক পদে চাকরির নিয়োগপত্র দিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ। নিয়মাফিক সেই নিয়োগপত্র প্রত্যাহার করে নেওয়া হল। চুপ করে বসে নেই চাকরিহারারাও। ডিভিশন বেঞ্চে মামলা করেছেন তিনি। আপাতত রায়দান স্থগিত।

আরও পড়ুন: Upper Primary Recruitment: আপার প্রাইমারির মেধা তালিকাতেও গরমিল! আদালতে হলফনামা জমা SSC-র

স্রেফ শিক্ষক পদে নয়, হাইকোর্টের নির্দেশে গ্রুপ ডি-তে  ১ হাজার ৯১১ জনের চাকরি প্রাপকের সুপারিশপত্রও প্রত্যাহার করে নিয়েছে এসএসসি। মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টে। চাকরি বাতিলের নির্দেশই বহাল রেখেছে শীর্ষ আদালত। সঙ্গে চাকরি বাতিলের জেরে শূন্যপদে কাউন্সেলিং-র উপর স্থগিতাদেশ। মামলায় সিবিআইকে যুক্ত করতে বলল শীর্ষ আদালত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.