সাক্ষ্য দিলেন পার্কস্ট্রিটের ধর্ষিতা

আজ পার্কস্ট্রিট কাণ্ডে  সাক্ষ্য নেওয়া হল অভিযোগকারিণীর। আদালতসূত্রে খবর, কাল ফের সাক্ষ্য দেবেন তিনি।  আইনি প্রক্রিয়া মেনে রুদ্ধদ্বার কক্ষে এই প্রথম সাক্ষ্য দিলেন পার্কস্ট্রিট কাণ্ডে নির্যাতিতা মহিলা। যাবতীয় বিতর্কের শেষে আজ বিচারকের সামনে তাঁর বক্তব্য পেশ করেছেন তিনি। তবে এখনও ফেরার পার্কস্ট্রিটকাণ্ডে মূল অভিযুক্ত।

Updated By: Mar 13, 2013, 02:46 PM IST

আজ পার্কস্ট্রিট কাণ্ডে সাক্ষ্য নেওয়া হল অভিযোগকারিণীর। আদালতসূত্রে খবর, কাল ফের সাক্ষ্য দেবেন তিনি।  আইনি প্রক্রিয়া মেনে রুদ্ধদ্বার কক্ষে এই প্রথম সাক্ষ্য দিলেন পার্কস্ট্রিট কাণ্ডে নির্যাতিতা মহিলা। যাবতীয় বিতর্কের শেষে আজ বিচারকের সামনে তাঁর বক্তব্য পেশ করেছেন তিনি। তবে এখনও ফেরার পার্কস্ট্রিটকাণ্ডে মূল অভিযুক্ত।
পার্কস্ট্রিট গণধর্ষণ কাণ্ডে রাজ্যজুড়ে শুরু হয় জোরদার বিতর্ক। দফায় দফায় রাজ্য সরকার, কলকাতা পুলিসের নগরপাল এবং রাজনৈতিক ব্যাক্তিত্বদের তীব্র আক্রমণে বিদ্ধ হয়েছেন নির্যাতিতা মহিলা। কখনও তাঁদের আক্রমণের নিশানায় মহিলার চরিত্র, কখনও আবার তাঁরা বলেন বিচ্ছিন্ন ঘটনা। আদতে সরকার বা সরকারপক্ষের কেউই স্বীকার করতে চাননি এই নারকীয় ঘটনা। ফলে পদে পদে মানসিক নির্যাতনের শিকার হয়েছেন ওই মহিলা। এরপর মূল তদন্তকারী অফিসার দময়ন্তী সেনকে সরিয়ে দেওয়ায় থমকে যায় তদন্তের কাজও। যার ফলে এখনও ধরা পড়েনি মূল অভিযুক্ত কাদের খান এবং আলি। এই অবস্থায়, একবছর পার করে গত উনিশে ফেব্রুয়ারি এই মামলার চার্জগঠন হয়। বুধবার নির্যাতিতা মহিলা বিচারকের সামনে সাক্ষ্য দেন অভিযোগকারিনী মহিলা।
আক্রমণ, বিতর্ক। সবকিছু পার করে নির্যাতিতা মহিলা অবশেষে বিচারকের সামনে খুলে বলেছেন তাঁর কথা। সেখানে হয়তো পাল্টা কিছু প্রশ্নের মুখোমুখিও হতে হয়েছে তাঁকে। তবে তা আইনি প্রক্রিয়ারই অঙ্গ। তাতে আর যাই থাক, অন্তত কোনও রাজনীতি থাকবে না।
 

.