April Grah Gochar 2023: এপ্রিলে একাধিক গ্রহের স্থান বদল, অর্থবৃষ্টি কোন ৫ রাশির জীবনে?

মানুষের জীবনে গ্রহ-নক্ষত্রের বিশেষ গুরুত্ব রয়েছে। জীবনে শুভ-অশুভ ঘটনার ফল গ্রহ-নক্ষত্রের সঙ্গে সম্পর্কিত। জ্যোতিষশাস্ত্র বলছে, সব গ্রহই এক রাশি থেকে অন্য রাশিতে ট্রানজিট করে। এই রাশি পরিবর্তনের ফলে গ্রহদের শুভ ও অশুভ ফল দেখা যায় জাতক-জাতিকার কোষ্ঠীতে। আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জাতক-জাতিকাদের এপ্রিল মাসে গ্রহের পরিবর্তনশীল গতিতে লাভবান হবেন।

Updated By: Apr 1, 2023, 01:59 PM IST
April Grah Gochar 2023: এপ্রিলে একাধিক গ্রহের স্থান বদল, অর্থবৃষ্টি কোন ৫ রাশির জীবনে?
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রহ-নক্ষত্রের দিক থেকে এপ্রিল মাস বেশ বিশেষ হতে চলেছে। কারণ এই মাসে কিছু বড় গ্রহের রাশি পরিবর্তন হতে চলেছে। এপ্রিলের শুরুতেই তুলা রাশিতে ট্রানজিট করতে চলেছে শুক্র। ১৪ এপ্রিল সূর্য মেষে রাশি পরিবর্তন করবে। ২১ এপ্রিল মেষ রাশিতে বুধ বিপরীতমুখী হবে এবং ২২ এপ্রিল দেবগুরু বৃহস্পতি মেষ রাশিতে প্রবেশ করে গুরু চণ্ডাল যোগ তৈরি করবে। জ্যোতিষীদের মতে, গ্রহদের এমন গতিবিধি এপ্রিল মাসে ৫ টি রাশির জাতক-জাতিকাদের খুব শুভ ফল দিতে চলেছে। আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জাতক-জাতিকারা ভাগ্যবান।

আরও পড়ুন, Ram Navami 2023: ইতিহাস, তাৎপর্য, শুভ মুহূর্ত এবং শহর-ভিত্তিক পূজার সময়; রাম নবমীর সব তথ্য একনজরে

বৃষ রাশি- এপ্রিলে গ্রহ পরিবর্তন বৃষ রাশির জাতক জাতিকাদের জন্য লাভজনক হবে। এর প্রভাবে আপনি আগের চেয়ে শক্তিশালী, ক্ষিপ্র ও আত্মবিশ্বাসী হয়ে উঠবেন। সব কাজ খুব দক্ষতার সঙ্গে করবেন। কর্মস্থলে উন্নতি ও আয় বৃদ্ধির সম্ভাবনা আছে। ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরাও লাভবান হতে পারেন। জমি বা সম্পত্তি ক্রয়-বিক্রয় করেও ভালো লাভ পেতে পারেন। প্রেম-ভালোবাসার জন্য এই সময়টা ভালো যাবে। স্বাস্থ্যের দিক থেকেও এই সময় ভালো যাবে।

মিথুন রাশি- এপ্রিল মাস আপনার রাশির জাতক জাতিকাদের জন্য লাভজনক হবে। চিন্তা ও পরামর্শ সম্পর্কে আপনার স্পষ্টতা বৃদ্ধি পাবে। এই সময়ে আপনি নিজেকে শক্তিতে পরিপূর্ণ দেখতে পাবেন। কর্মক্ষেত্রে নিষ্ঠার সঙ্গে কাজ করবেন এবং নিজের লক্ষ্য অর্জনে সফল হবেন। অফিসে সহকর্মী ও সিনিয়রদের মধ্যে আপনার ভাবমূর্তি ভালো থাকবে। ব্যবসার সঙ্গে যুক্তরা এই সময়ে লাভবান হওয়ার সম্ভাবনা প্রবল। এই সময়ে করা সফর আপনার জন্য লাভজনক হবে। গ্রহের এই গতি বিদ্যার জন্য শুভ ফল বয়ে আনবে।

কর্কট রাশি- এপ্রিল মাস আপনার রাশির জন্য শুভ হতে পারে। বিভিন্ন ক্ষেত্রে উন্নতির অনেক সুযোগ আসতে পারে। এ সময় আপনার আত্মবিশ্বাস বাড়বে। সেই সঙ্গে আশানুরূপ ফলও পাবেন। নতুন ব্যবসা শুরু করার জন্য সময়টা ভালো যাবে। আপনার আর্থিক অবস্থা মজবুত হবে। তবে আরও কঠোর পরিশ্রম করতে হবে। সময় নষ্ট না করে কাজে মন দিন। দাম্পত্য জীবনের জন্য এই সময় ভালো। বিদ্যার্থীদের জন্যও এই সময়টা অনুকূল।

কুম্ভ রাশি- এপ্রিল মাস আপনার জন্য সুখকর হতে পারে। ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন এবং আপনার ইচ্ছা অনুযায়ী শুভ ফল পেতে পারেন। কর্মক্ষেত্রেও উন্নতি হবে। এই সময় ধর্মীয় কাজের প্রতি আপনার ঝোঁক বাড়বে। এই সময় যে কোনও সিদ্ধান্ত খুব ভেবেচিন্তে নিন। আইনি ঝামেলা থেকে নিজেকে দূরে রাখুন। স্বাস্থ্য নিয়ে সতর্ক থাকুন।

মীন রাশি- মীন রাশির জাতক-জাতিকাদের এপ্রিল মাসে আর্থিক লাভ হতে পারে। জমি সংক্রান্ত বিষয়ে ভালো ফল পাবেন। সম্পত্তি কেনা-বেচার জন্য এই সময়টা শুভ। কর্মস্থলে উত্সাহ ও পরাক্রম বৃদ্ধি পাবে। তাড়াহুড়ো করে কোনও কাজ করা বা কোনও সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন। কর্মস্থলে কোনো বড় দায়িত্ব পেতে পারেন। কোনো ভালো সংবাদ পেতে পারেন। এই মাসটি আপনার জন্য সাফল্য বয়ে আনতে পারে।

আরও পড়ুন, Sarada Devi: “তোর মোটা ভাত-কাপড়ের কোনদিন কষ্ট হবে না”, ভক্তদের কাছে আজও তিনিই 'অন্নপূর্ণা'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.