২০১৫ সালে সবথেকে বেশি বিক্রি হওয়া ৫টি গল্পের বই

সারা বিশ্ব জুড়ে রয়েছে প্রচুর সাহিত্যিক। প্রত্যেকেই এতটা জনপ্রিয় যে তাঁদের মধ্যে থেকে বিশিষ্ট কাউকে খুঁজে বের করা খুবই কঠিন। কিন্তু তার মধ্যে থেকেই এমন ৫ জন সাহিত্যিকের উপন্যাসকে বেছে নেওয়া হয়েছে যা ২০১৫ সালে অনলাইনে সব থেকে বেশি বিক্রি হয়েছে...    

Updated By: Dec 17, 2015, 06:15 PM IST
২০১৫ সালে সবথেকে বেশি বিক্রি হওয়া ৫টি গল্পের বই

ওয়েব ডেস্ক: সারা বিশ্ব জুড়ে রয়েছে প্রচুর সাহিত্যিক। প্রত্যেকেই এতটা জনপ্রিয় যে তাঁদের মধ্যে থেকে বিশিষ্ট কাউকে খুঁজে বের করা খুবই কঠিন। কিন্তু তার মধ্যে থেকেই এমন ৫ জন সাহিত্যিকের উপন্যাসকে বেছে নেওয়া হয়েছে যা ২০১৫ সালে অনলাইনে সব থেকে বেশি বিক্রি হয়েছে...    

সাইলেন্ট স্ক্রিম (Silent Scream)
অ্যাঞ্জেলা মারসন্সের এই উপন্যাসটি হল আদতে একটি ডিটেক্টিভ উপন্যাস। যেখানে ৫ জন পরিচিত ব্যাক্তিকে দিয়ে শুরু হল গল্প। একটি খুন বদলে দেবে ওই ৫ জনের জীবন। খুনোকে ধরতে যাবে ইন্সপেক্টার কিম স্টোন। রহস্যের মধ্যে দিয়ে লেখা এই উপন্যাসটি অত্যন্ত জনপ্রিয়তা পেয়েছিল সকলের কাছে।

দ্য স্ট্রেঞ্জার (The Stranger)
আদর্শ সাসপেন্স গল্প পড়তে হলে অবশ্যই পড়ে ফেলতে পারেন হারলান কোবেনের এই উপন্যাসটি। অ্যাডম নামে একটি লোকের অদ্ভুতভাবে নিজের প্রিয়জনদের কাছে অপরিচিত হয়ে ওঠার গল্প বলা হয়েছে। জীবনের প্রথমে অ্যাডম আমেরিকাতে স্বপ্নের বাড়ি, সুন্দর স্ত্রী, ভালো চাকরির স্বপ্ন থাকলেও পরে তা বদলে যায়। নিজের স্ত্রীর সামনে একজন অপরিচিত হিসেবে আসলেও কখনওই দেখা দেয় না। কিন্তু এই সে নিজের স্ত্রী সম্পর্কে অনেক কথাই জানতে পারে। যার ফলে খুলে যায় সমস্ত জট। সাসপেন্স স্টোরি হিসেবে বাজারে যথেষ্ট চাহিদা ছিল বইটির।   

লাকিএস্ট গার্ল অ্যালাইভ (Luckiest Girl Alive)
জেসিকা নলের লেখা প্রথম উপন্যাস হল লাকিএস্ট গার্ল। গল্পটি হল অ্যানি নামে একটি মেয়ের গল্প। যাকে স্কুলে পড়ার সময় সকলে খেলো করত। কিন্তু তারপর সে নিজেকে পুরো বদলে ফেলে একে একে নিজের সমস্ত স্বপ্ন পূরণ করতে সক্ষম হয়। কিন্তু নিজের হবু স্বামীর কাছে ফেলে আসা জীবনে কথা প্রকাশ করতে চায়নি। এই নিয়েই তৈরি গল্পের প্লট। তবে প্রথম উপন্যাস হলেও যথেষ্ট খ্যাতি কুড়িয়েছিল বইটি।   

দ্য ইম্মর্টালস অফ মেলুয়া (The Immortals of Meluha)
অমীশ ত্রিপাঠির শিব​-ত্রয়ী কাহিনীর প্রথম উপন্যাস হল দ্য ইম্মর্টালস অফ মেলুয়া। কাহিনীটি কাল্পনিক দেশ মেলুহার। এই দেশের বাসিন্দারা কিভাবে শিব নামে এক যাযাবরের হাত থেকে যুদ্ধে রক্ষা পেয়েছিল, তাই নিয়েই গল্প। পাঠকের কাছে সব থেকে বেশি আকর্ষণীয় হল এই উপন্যাসের কাল্পনিক এবং পৌরাণিক গল্পের মেলবন্ধন।

ফাইভ পয়েন্ট সামওয়ান (Five Point Someone)
চেতন ভগতের অন্যান্য বইগুলির মতই বাজারে যথেষ্ট জনপ্রিয়তা লাভ করে এই বইটিও। সত্যি ঘটনার ওপর নির্ভর করে লেখা হয়েছে তাঁর প্রত্যেকটি বই। এমনকি বইয়ের প্লট নিয়ে বানানও হয়েছে সিনেমাও। এনার গল্পের আরও একটি বিশেষত্ব হল এর সহজবোধ্য ভাষা। যা সকলের কাছেই বোধগম্য হবে।  

.