ক্যাশলেস বিয়ে, উপহারের বদলে কার্ড সোয়াইপ করে ক্যাশ ট্রান্সফার

ক্যাশলেস বিয়ে। হয় নাকি! হয়। অন্তত সুরাতে তো হলই। ক্যাশলেস বলে যে জাকজমক কম তা কিন্তু নয়। জাকজমক করেই  বিয়ে হয়েছে  সাইদ রফিউদ্দিন ও আফ্রিনা বানুর। তবে অন্য সব বিয়ের মত নয়। এ বিয়ের খবরে  হইচই পড়ে গেছে। কারণ এই বিয়েতে নগদের কারবার নেই। এমনকী দেনমোহরও নগদা নগদি নয়। সেখানেও ATM  কার্ড।

Updated By: Dec 27, 2016, 03:46 PM IST
ক্যাশলেস বিয়ে, উপহারের বদলে কার্ড সোয়াইপ করে ক্যাশ ট্রান্সফার

ওয়েব ডেস্ক: ক্যাশলেস বিয়ে। হয় নাকি! হয়। অন্তত সুরাতে তো হলই। ক্যাশলেস বলে যে জাকজমক কম তা কিন্তু নয়। জাকজমক করেই  বিয়ে হয়েছে  সাইদ রফিউদ্দিন ও আফ্রিনা বানুর। তবে অন্য সব বিয়ের মত নয়। এ বিয়ের খবরে  হইচই পড়ে গেছে। কারণ এই বিয়েতে নগদের কারবার নেই। এমনকী দেনমোহরও নগদা নগদি নয়। সেখানেও ATM  কার্ড।

আরও পড়ুন- জন-ধন অ্যাকাউন্টে ১০০ কোটি! প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন এই মহিলা

বিয়েতে অনেকের অনেক সখ থাকে, সাধ থাকে। সখ করে মহাশূন্যে বিয়ে, গভীর সমুদ্রে বিয়ে--এমন খবর এ যাবত শোনা গেছে। কিন্তু সরকারের ক্যাশলেস কান্ট্রি পরিকল্পনায় যে বিয়ে বাড়ির অনুষ্ঠানও চলে আসতে পারে এমনটা হয়তো কেই ভাবেনি। ভেবেছেন সুরাতের সাইদ রফিউদ্দিন ও আফ্রিনা বানু। তাদের সাধ, বিয়ের সমস্তটাই যেন ক্যাশলেস ডিজিটাল প্রক্রিয়ায় হয়। তাই নব দম্পতিকে যে উপহার দেওয়ার প্রথা আছে সেখানেও হল এটিএমের ব্যবহার।

আরও পড়ুন- নোটের আকালে এবার বড়দিনে ক্যাসলেস কেকের রমরমা

রংচং-এ RAPING পেপারে মোড়া কোনও উপহার গ্রাহ্য হয়নি। আমন্ত্রিতরা উপহার দিয়েছে চেকে। কেউ কেউ সঙ্গে নিয়ে এসেছেন এটিএম কার্ড, যন্ত্র ছিলই, অনয়াসে গিফ্ট দিলেন অভ্যাগতরা।

.