ডেটিং যখন দেহব্যবসা!

ডেটিং কথাটা মানে আমাদের কাছে প্রেমের সঙ্গে জড়িত। ফেসবুকের চেয়ে প্রেমে রাজি হওয়ার প্রাথমিক শর্ত হল ডেটিংয়ে যেতে রাজি হওয়া। ডেটিংয়ে যাওয়া মানে প্রেম জোয়ারে ভাসতে রাজি হয়ে যাওয়া। যদিও অনলাইন ডেটিং সাইটগুলির কুবাদে কখনও কখনও ডেটিং শব্দটার অপপ্রয়োগ হচ্ছে না তা নয়। কিন্তু একটা সময় ছিল যখন মানুষ ডেটিংয়ে যাওয়াটাকে দেহব্যবসার পর্যায়ে ফেলা হত।

Updated By: Mar 2, 2016, 05:32 PM IST
ডেটিং যখন দেহব্যবসা!

ওয়েব ডেস্ক: ডেটিং কথাটা মানে আমাদের কাছে প্রেমের সঙ্গে জড়িত। ফেসবুকের যুগে প্রেমে রাজি হওয়ার প্রাথমিক শর্ত হল ডেটিংয়ে যেতে রাজি হওয়া। ডেটিংয়ে যাওয়া মানে প্রেম জোয়ারে ভাসতে রাজি হয়ে যাওয়া। যদিও অনলাইন ডেটিং সাইটগুলির কুবাদে কখনও কখনও ডেটিং শব্দটার অপপ্রয়োগ হচ্ছে না তা নয়। কিন্তু একটা সময় ছিল যখন মানুষ ডেটিংয়ে যাওয়াটাকে দেহব্যবসার পর্যায়ে ফেলা হত।

১৯১০ সালে প্রথমবার ডেটিং বিষয়টা আবিষ্কার করা হয়। তার আগেও হয়তো ব্যাপরটা মানুষ করত। কিন্তু ডেটিং কনসেপ্টটা ১৯১০ সাল থেকেই চালু হয়। কিন্তু মজার কথা হল। ওইসময় কোনও মহিলা ডেটিংয়ে গেলে মার্কিন মুলুকের মত দেশেও মহিলাদের গ্রেফতার করা হত। গ্রেফতারি পরোয়ানায় ডেটিংকে দেহব্যবসা হিসেবে গণ্য করা হত।

এরপর যুগ বদলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ডেটিং কনসেপ্টটা বেশ জনপ্রিয়তা লাভ করে। ডেটিং এখন মার্কিন মুলুকে ৮ থেকে ৮০-এর নিত্য প্রয়োজনীয় জিনিস।

 

 

.