রাজসিক গুণে এগিয়ে রাজধানীই

রাজধানীই রাজসিকগুনে এগিয়ে। বছর শেষে Zomato ওয়েবসাইটের দেওয়া তথ্যে দেখা যাচ্ছে দেশের মধ্যে দিল্লি শহরই খাদ্য বিলাসের জন্য সবচেয়ে খরুচে। পরিসংখ্যানে উঠে এসেছে যে খাওয়া দাওয়ার পেছনে দিল্লিবাসীর দৈনিক গড় খরচ ৫২২ টাকা। আর এই তালিকায় সব থেকে 'কঞ্জুস' শহর হিসাবে উঠে এসেছে পুণের নাম। ভোজন বাবদ পুণার দৈনিক গড় খরচের পরিমান ৩৬২ টাকা। 'কনজিউমার ট্রেন্ড'-এর উপর ভিত্তি করে তৈরি করা এই রিপোর্ট থেকে আরও জানা যাচ্ছে যে দু'জনের জন্য গড়ে ৫০০ - ১০০০ টাকা খরচ করেন ভারতের 'খাইখাই জনতা'।

Updated By: Dec 31, 2016, 04:21 PM IST
রাজসিক গুণে এগিয়ে রাজধানীই

ওয়েব ডেস্ক: রাজধানীই রাজসিক গুণে এগিয়ে। বছর শেষে Zomato ওয়েবসাইটের দেওয়া তথ্যে দেখা যাচ্ছে দেশের মধ্যে দিল্লি শহরই খাদ্য বিলাসের জন্য সবচেয়ে খরুচে। পরিসংখ্যানে উঠে এসেছে যে খাওয়া দাওয়ার পেছনে দিল্লিবাসীর দৈনিক গড় খরচ ৫২২ টাকা। আর এই তালিকায় সব থেকে 'কঞ্জুস' শহর হিসাবে উঠে এসেছে পুণের নাম। ভোজন বাবদ পুণার দৈনিক গড় খরচের পরিমান ৩৬২ টাকা। 'কনজিউমার ট্রেন্ড'-এর উপর ভিত্তি করে তৈরি করা এই রিপোর্ট থেকে আরও জানা যাচ্ছে যে দু'জনের জন্য গড়ে ৫০০ - ১০০০ টাকা খরচ করেন ভারতের 'খাইখাই জনতা'।

আরও দেখুন- ফিরে দেখা ২০১৬ : সেরা পাঁচ ভাইরাল ভিডিও

এর পাশাপাশি আরও দেখা যাচ্ছে, দিল্লি শহরেই সর্বাধিক রেঁস্তোরার নিবাস। সংখ্যাটা প্রায় ১৬ হাজার। Zomato-এর দেওয়া পরিসংখ্যান আরও জানাচ্ছে, বিভিন্ন রকমের খাদ্যের মধ্যে ভারতীয়দের পছন্দের শীর্ষে চিনা ও উত্তর ভারতীয় খাবার। এর পাশাপাশি সর্বজন গ্রাহ্য প্রিয় খাবার হিসাবে উঠে এসেছে বিরিয়ানির নাম। কিন্তু তাহলেও এখন পর্যন্ত হাদেরাবাদেই বিরিয়ানির চাহিদা সবচেয়ে বেশী। আর মায়া নগরী মুম্বাই সবসময়ই পক্ষ নেয় ইতালীয় খাবারদাবারের প্রতি।

আরও দেখুন- ফিরে দেখা ২০১৬ : এক নজরে দুনিয়ার সেরা ৫ খবর

.