এক জোড়া জুতোর দাম ৭ লক্ষ ৩৯ হাজার টাকা!

এক ঝলক দেখলে এটা যে জুতো, তা মনেই হবে না। বরং আঙুল-সমেত পায়েরই বর্ধিত অংশ বলে মনে হবে। যা দেখতে অত্যন্ত ভয়ানক!

Updated By: Oct 31, 2018, 02:34 PM IST
এক জোড়া জুতোর দাম ৭ লক্ষ ৩৯ হাজার টাকা!

নিজস্ব প্রতিবেদন: আজ বছরের সেই বিশেষ সময়। যে দিন ভূতুরে পোশাকে সেজে, ভূতুরে ডেকরেশনে, ভূতুরে খাবার-দাবার ও কার্যকলাপ উদযাপনের সময়। আজ হ্যালোউইন। প্রতি বছর ৩১ অক্টোবর সারা বিশ্বে খ্রিস্ট ধর্মাবলম্বীরা এই দিন পূর্ব পুরুষদের স্মরণ করে উদযাপন করেন। পৃথিবীর বিভিন্ন প্রান্তে স্থানীয় সংস্কৃতি অনুযায়ী বদলে যায় হ্যালোউইন পালনের রীতি। আর এই হ্যালোউইন উপলক্ষে এক বিচিত্র দর্শণ জুতো বাজারে আনল কানাডার সংস্থা ফেকাল ম্যাটার।

এক ঝলক দেখলে এটা যে জুতো, তা মনেই হবে না। বরং আঙুল-সমেত পায়েরই বর্ধিত অংশ বলে মনে হবে। যা দেখতে অত্যন্ত ভয়ানক! ‘ভূতুরে’ও বলতে পারেন। আচমকা দেখলে ভয় পেতে পারেন! উরু পর্যন্ত ঢাকা সিলিকন আর প্লাস্টিকের তৈরি এই জুতোটি একেবারে চামড়ার রঙের। এই জুতোর হিল অনেকটাই উঁচু আর সরু। জুতোর নিচে রয়েছে মোটা একটি প্লাস্টিকের প্ল্যাটফর্ম, যা পায়ের সঙ্গে জুতোর ভারসাম্য রক্ষা করবে ও হাঁটাচলা করতে সাহায্য করবে।

Halloween Fashion high boots

হ্যালোউইনের সময় চার পাশের ভৌতিক পরিবেশের সঙ্গে ফ্যাশনকে মানানসই করে তুলতেই এমন নকশার জুতো তৈরি করেছে কানাডার সংস্থা ফেকাল ম্যাটার। এই জুতো তৈরি করেছেন কানাডার দুই বিখ্যাত ডিজাইনার স্টিভেন রাজ ভাস্করন ও হানা রোজ ডালটন। এই হ্যালোউইন জুতোর ছবি এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে, এই ভূতুরে জুতোর দাম ১০ হাজার মার্কিন ডলার। অর্থাত্, ভারতীয় মূদ্রায় প্রায় ৭ লক্ষ ৩৯ হাজার টাকা। দাম শুনে চোখ কপালে উঠেছে! এই দাম দিয়েও এই জুতো কিনছেন অনেকে, এই জুতো পরে ফ্যাশন শুরুও করে দিয়েছেন অনেকেই। কী ভাবছেন, কলকাতার নিউ মার্কেটে কবে এই জুতোর দেখা মিলবে?

.