ভারতীয় ছেলে এবং মেয়েদের বিয়ে নিয়ে কী মত জেনে নিন সমীক্ষায়

ভারতীয় ছেলে-মেয়েরা কেন ১৮ পেরোতেই বিয়ের জন্য উদগ্রীব হয়ে ওঠেন, তারই কারণ জানা গেল সমীক্ষায়। একটি সংস্থা দেশের ২৫ থেকে ৩২ বছর বয়সী ১৪ হাজার ৭০০ জন পুরুষ এবং মহিলার উপর এই সমীক্ষা করেছিল। যার মধ্যে ৪৭ শতাংশ মহিলা ছিলেন এবং ৫৩ শতাংশ পুরুষ ছিলেন। এই ১৪,৭০০ জনের ২০.৫ শতাংশ পুরুষ এবং ২৩.১ শতাংশ মহিলার জবাব ছিল, তাঁরা আর বিয়ের জন্য তর সইতে পারছেন না! ১২.২ শতাংশ পুরুষ এবং ১০.৩ শতাংশ মহিলা বলেছেন, তাঁরা বিয়ে করতে অতটাও আগ্রহী নন। ১৮.২ শতাংশ পুরুষ এবং ১৩.২ শতাংশ মহিলা বলেছেন, তাঁরা নিশ্চিত নন, এখনই তাঁরা বিয়ে করবেন কিনা!

Updated By: Dec 23, 2016, 12:45 PM IST
 ভারতীয় ছেলে এবং মেয়েদের বিয়ে নিয়ে কী মত জেনে নিন সমীক্ষায়

ওয়েব ডেস্ক: ভারতীয় ছেলে-মেয়েরা কেন ১৮ পেরোতেই বিয়ের জন্য উদগ্রীব হয়ে ওঠেন, তারই কারণ জানা গেল সমীক্ষায়। একটি সংস্থা দেশের ২৫ থেকে ৩২ বছর বয়সী ১৪ হাজার ৭০০ জন পুরুষ এবং মহিলার উপর এই সমীক্ষা করেছিল। যার মধ্যে ৪৭ শতাংশ মহিলা ছিলেন এবং ৫৩ শতাংশ পুরুষ ছিলেন। এই ১৪,৭০০ জনের ২০.৫ শতাংশ পুরুষ এবং ২৩.১ শতাংশ মহিলার জবাব ছিল, তাঁরা আর বিয়ের জন্য তর সইতে পারছেন না! ১২.২ শতাংশ পুরুষ এবং ১০.৩ শতাংশ মহিলা বলেছেন, তাঁরা বিয়ে করতে অতটাও আগ্রহী নন। ১৮.২ শতাংশ পুরুষ এবং ১৩.২ শতাংশ মহিলা বলেছেন, তাঁরা নিশ্চিত নন, এখনই তাঁরা বিয়ে করবেন কিনা!

আরও পড়ুন আমির খানকে ঘৃণা করি বললেন সলমন খান!

যখন জিজ্ঞাসা হয় যে, কেন তাঁরা বিয়ে করতে চান না? তখন ৩৫.১ শতাংশ পুরুষ এবং ২৭.২ শতাংশ মহিলার জবাব ছিল যে, তাঁরা দায়িত্ব নিতে চান না। ২৩.২ শতাংশ পুরুষ এবং ২১.৩ শতাংশ মহিলার জবাব ছিল যে, তাঁরা বিয়ে বিষয়টাকে জীবনে অতটা গুরুত্ব দেন না। ২৬.৩ শতাংশ পুরুষ এবং ২০.৩ শতাংশ মহিলা জানিয়েছেন, তাঁরা দীর্ঘদিনের কোনও সম্পর্কে যেতেই চান না।

আরও পড়ুন  গর্ভবতী অবস্থায় মেয়েদের মস্তিষ্কের পরিবর্তন হয়!

.