Dental Care: দাঁত থেকে হঠাৎই রক্তক্ষরণ? সারবে কয়েকটি সহজ উপকরণেই...

Gum Problem: আমরা দাঁতের সমস্যায় ভুগি। কখনও কখনও দাঁত থেকে বের হয় রক্ত। বেশ কিছু জিনিস দাঁতে ব্যবহার করলে পাবেন ফল, কমবে রক্তক্ষরণ।

Updated By: May 17, 2024, 04:09 PM IST
Dental Care: দাঁত থেকে হঠাৎই রক্তক্ষরণ? সারবে কয়েকটি সহজ উপকরণেই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছোট থেকেই নানা কারণে আমরা দাঁতের সমস্যায় ভুগি। কখনও কখনও দাঁত থেকে বের হয় রক্ত। তবে এই রক্তক্ষরণ মোটেও স্বাভাবিক না। বিশেষ ভাবে নজর দেওয়া উচিত। বেশ কিছু জিনিস দাঁতে ব্যবহার করলে পাবেন ফল, কমবে রক্তক্ষরণ।

আরও পড়ুন: Ajker Rashifal | Horoscope Today: দাম্পত্য জীবনে শান্তি কুম্ভের, আর্থিক লাভ তুলার; জেনে নিন আজ কেমন কাটবে আপনার দিন...
মধু- মধুর অ্যান্টিসেপ্টিক ও অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান দাঁতের মাড়ি থেকে রক্ত পড়া সমস্যার সমাধান করতে পারে। দাঁত ব্রাশ করার পর আঙুলের ডগায় একটু মধু নিয়ে তা দিয়ে দাঁতের মাড়ি অল্প ম্যাসেজ করে নিন। খুব তাড়াতাড়়ি ফল দেখতে পাবেন।
নুন দিয়ে ফোটানো জল- অল্প গরম জলের সঙ্গে সামান্য লবণ বা নুন মিশিয়ে নিন। এ বার তা দিয়ে দিনে অন্তত তিন-চার বার কুলকুচি করুন। এতে সাময়িকভাবে দাঁতের ব্যথায় এবং মাড়ির রক্তক্ষরণে উপকার পাওয়া যেতে পারে।
গ্রিন টি- গ্রিণ টি সম্পর্কে কে না জানে। নানা ভাবে স্বাস্থ্যের উপকারে লাগে। মাড়ির রক্তক্ষরণ বন্ধ করতে গ্রিন টি খুবই কার্যকর। গ্রিন টি দিয়ে কিছুক্ষণ কুলকুচি করুন। এটি মাড়িকে জীবাণুমুক্ত করতে সাহায্য করে।

আরও পড়ুন: Relationship Advice: প্রিয় মানুষটা অবহেলা করে? জানেন কী করলে সে আর অবহেলা করবে না?
বেকিং সোডা সামান্য গরম জলে বেকিং সোডা মিশিয়ে পেস্টের মতো তৈরি করে এই পেস্ট দিয়ে দাঁত মাজুন। বেকিং সোডা মুখের ভেতরের অ্যাসিড নিষ্ক্রিয় করে দেয় ফলে দাঁত ক্ষয় হওয়ার সমস্যা দূর হয় এবং সেই সাথে মাড়ির সমস্যাও কমে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.