Kaal Sarp Yoga: নতুন বছরের শুরুতেই কালসর্প যোগ! জেনে নিন, কী করলে এই অশুভের হাত থেকে মুক্তি

জানা জরুরি, এই কালসর্প যোগের প্রভাবে কী ভালো বা কী মন্দ ঘটতে পারে।

Updated By: Dec 27, 2021, 12:29 PM IST
Kaal Sarp Yoga: নতুন বছরের শুরুতেই কালসর্প যোগ! জেনে নিন, কী করলে এই অশুভের হাত থেকে মুক্তি

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিনের পরেই নতুন বছর। ২০২২ সাল নিয়ে বহু মানুষের তাই আগ্রহ। কেমন যাবে সেটি, কতটা শুভ সেটি, কী কী যোগ আছে এই বছরে, ইত্যাদি। সেই মতো জ্যোতিষীরাও এসব গণনা করছেন।

নতুন বছরের গ্রহ-নক্ষত্রের অবস্থান বিচার করে জ্যোতিষবিদরা জানাচ্ছেন, আগামী বছরের শুরুতেই থাকছে কালসর্প যোগ। জ্যোতিষ অনুসারে যে-যোগকে রীতিমতো অশুভ বলে মনে করা হয়। জ্যোতিষীদের মতে, আসলে ১৪ ডিসেম্বরই শুরু হয়েছে কালসর্প দোষ। আগামি ৪ মাস এই দোষ থাকবে। যা কাটবে ২৪ এপ্রিলের পর। তবে আর একটি মত বলছে, নতুন বছরের ১ জানুয়ারি রাত ১২টা থেকেই তৈরি হতে চলেছে কালসর্প যোগ। এখন দেখে নেওয়া যাক, এই কালসর্প যোগের প্রভাবে কী ভালো হতে পারে বা কী সঙ্কট ঘনাতে পারে।

২০২২ সাল আর্থিক দিক থেকে আগের দু'বছরের তুলনায় কিছুটা ভালো জায়গায় থাকবে। আর্থিক কাজকর্ম স্বাভাবিক গতি পেলে এর প্রভাবে সমাজের সর্বস্তরের মানুষ উপকৃত হবেন।

কালসর্প যোগের প্রভাবে রাহু অবশ্য শুভ ফল প্রদান করবে। কেতুর সঙ্গে চাঁদ ও মঙ্গলের যোগ থাকবে। তবে এসবের মিলিত প্রভাবে বিশ্ব জুড়ে খারাপ সময় আসতে চলেছে বলেই আশঙ্কা করা হচ্ছে। এ সময়ে প্রাকৃতিক দুর্যোগ ঘটতে পারে বলে সতর্ক করছেন তাঁরা। বৃষ্টি, মেঘ-ভাঙা বৃষ্টি, বন্যা দেখা দিতে পারে। সম্পত্তিহানি ও প্রাণহানির আশঙ্কা থাকছে। থাকছে ভূমিকম্প ও সুনামির আশঙ্কাও।

কালসর্প যোগের মিশ্র প্রভাব পড়তে চলেছে শিক্ষা ও স্বাস্থ্যের উপরে। করোনা ও লকডাউনের কারণে ২০২০ সালেই শিক্ষাব্যবস্থায় বিপুল নেতিবাচক প্রভাব পড়েছে। পড়াশোনায় ব্যাঘাত ঘটেছে ব্যাপক হারে। পাশাপাশি করোনার সঙ্গে লড়াই করতে গিয়ে গত দু-বছর ধরে স্বাস্থ্যব্যবস্থাও দারুণ ভাবে চ্যালেঞ্জ নিয়েছে, কিন্তু সেটা করতে গিয়ে তার বিপুল ক্ষতিও হয়েছে। গোটা বিশ্বে প্রাণ হারিয়েছেন বহু মানুষ। কালসর্প যোগের জেরে আগামী বছর স্বাস্থ্য ব্যবস্থা অনেকটা স্বাভাবিক হবে বলেই আশা প্রকাশ করা হচ্ছে। তবে শিশুদের প্রতি অতিরিক্ত যত্নশীল হওয়া জরুরি।

কী করলে মুক্তি মিলবে কালসর্প দোষ থেকে?

বেশ কিছু প্রেসক্রিপশন দিচ্ছেন জ্যোতিষীরা। তাঁরা বলছেন, কোনও সাপুড়ের কাছ থেকে নাগ ও নাগিন নিয়ে কালসর্পের দোষ কাটাতে পারেন। কালসর্প যোগ থাকাকালীন তামার নাগ-নাগিনের পুজো করা উচিত। যোগ কেটে গেলে তা জলে ভাসিয়ে দিন। প্রতি বুধবার নাগদেবতার মূর্তিতে বা তামার নাগে সুগন্ধির প্রলেপ দিয়ে পুজো করুন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: ক'দিন পরেই নতুন বছর; ২০২২ সাল নিয়ে কী বলে গিয়েছেন Nostradamus?

.