Lunar Eclipse: অর্থ, যশের প্লাবন! আসন্ন চন্দ্রগ্রহণে বিপুল সৌভাগ্যের দ্যুতিতে উজ্জ্বল হবে এই সব রাশি...

Lunar Eclipse 2023: সাধারণত গ্রহণকে নেতিবাচক ধরা হয়। গ্রহণের নানা ক্ষতিকারক প্রভাব থাকে বলেও মনে করা হয়। কিন্তু কখনও কখন এর ব্যতিক্রমও ঘটে। পরের মাসে এ বছরের যে প্রথম চন্দ্রগ্রহণটি রয়েছে, তার জেরে কয়েকটি রাশির ভাগ্যের চাকা ঘুরবে।

Updated By: Apr 6, 2023, 06:41 PM IST
Lunar Eclipse: অর্থ, যশের প্লাবন! আসন্ন চন্দ্রগ্রহণে বিপুল সৌভাগ্যের দ্যুতিতে উজ্জ্বল হবে এই সব রাশি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চন্দ্র এবং সূর্যগ্রহণকে জ্যোতির্বিদ্যা সংক্রান্ত বিশেষ ঘটনা ধরা হয়। মনে করা হয়, এগুলির গভীর প্রভাব থাকে রাশিগুলির উপর। ২০২৩ সালের প্রথম চন্দ্রগ্রহণ আগামী মে মাসে। এই গ্রহণের ঘটনাটি মানুষের জীবনে ভাল, খারাপ বা মিশ্র-- নানা প্রভাব ফেলবে। তবে জানা গিয়েছে, আসন্ন এই চন্দ্রগ্রহণ অন্তত ৩টি রাশির জন্য খুবই শুভ হতে চলেছে।

আপাতত জেনে নেওয়া যাক, কবে চন্দ্রগ্রহণ:

২০২৩ সালের প্রথম চন্দ্রগ্রহণ হবে আগামী ৫ মে। দুপুর ১টা ৩৪ মিনিটে গ্রহণ শুরু। 

এবার দেখে নেওয়া যাক, কোন কোন রাশির জন্য আসন্ন এই চন্দ্রগ্রহণ শুভ হতে চলেছে:

মেষ রাশি

মেষ রাশির জাতকদের জন্য এই চন্দ্রগ্রহণ খুবই শুভ হতে চলেছে। চন্দ্রগ্রহণের সময় চাঁদের শক্তি কম হবে, সূর্যের প্রভাব বাড়বে। এতে মেষ রাশির মানুষের মনোযোগশক্তি বাড়বে। কর্মক্ষেত্রে এঁদের পারফর্ম্যান্স সন্তোষজনক হবে। চাকরিতে এবং ব্যবসায় অগ্রগতি হবে।

সিংহ রাশি

বছরের প্রথম চন্দ্রগ্রহণ সিংহ রাশির জাতকদের পক্ষে মঙ্গলজনক হতে চলেছে। সিংহ রাশির অধিপতি সূর্য। ফলে এই সময়ে সূর্যের প্রভাব বৃদ্ধি পাবে। যা সংশ্লিষ্ট জাতককে শুভ ফল দেবে। বহুদিন ধরে আটকে থাকা কাজ হয়ে যাবে। নতুন কাজ শুরু করার পক্ষে সময়টি ভালো। ধর্মীয় অনুভূতি বাড়বে। সব মিলিয়ে সময়টা ভালো যাবে। 

মকর রাশি

আসন্ন এই চন্দ্রগ্রহণ মকর রাশির জাতকদের পক্ষেও অত্যন্ত শুভকারী হতে চলেছে। এর জেরে মকর রাশির জাতকদের কর্মক্ষেত্রে নানা শুভ যোগ ঘটবে। থাকতে পারে পদোন্নতি-যোগও। অর্থনৈতিক অবস্থা ভালো হবে। এই রাশির জাতক-জাতিকাদের নতুন বাড়ির যোগ রয়েছে, যানবাহন কেনার যোগও থাকছে। ব্যবসায়ীদের পক্ষে সময়টা ভালো যাবে।

জানা গিয়েছে, গ্রহণটি মোটামুটি কয়েক ঘণ্টা স্থায়ী হবে। এবং গ্রহণ চলাকালীন খাদ্য বা পানীয়ের গ্রহণ থেকে বিরত থাকাই বিধেয়। সাধারণত গ্রহণের পরে স্নান করা রীতি। স্নানের পর খাদ্যগ্রহণ করা চলবে। আর যাঁরা গ্রহণ উপলক্ষে উপবাস করে থাকবেন, তাঁদের তো গ্রহণের স্নান ও খাদ্যগ্রহণ করতেই হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.