চাঁদের বুকে খোদাই করুন নিজের সেলফি

আচ্ছা আপনি কখনও চাঁদে গিয়েছেন! আমিও যায়নি। তবে জানি একদিন আমি যাব আর আপনি যদি চান আপনিও আমার মত যেতে পারবেন। বিশ্বাস করুন একফোঁটা মিথ্যা বলছি না। মৃত্যুর পর আমরা যেমন পৃথিবীর বুকে যেমন মিলিয়ে যাব, চাঁদে কিন্তু আমরা আজীবন থেকে যাব। কীভাবে!

Updated By: Nov 19, 2014, 07:59 PM IST
চাঁদের বুকে খোদাই করুন নিজের সেলফি

ওয়েব ডেস্ক: আচ্ছা আপনি কখনও চাঁদে গিয়েছেন! আমিও যায়নি। তবে জানি একদিন আমি যাব আর আপনি যদি চান আপনিও আমার মত যেতে পারবেন। বিশ্বাস করুন একফোঁটা মিথ্যা বলছি না। মৃত্যুর পর আমরা যেমন পৃথিবীর বুকে যেমন মিলিয়ে যাব, চাঁদে কিন্তু আমরা আজীবন থেকে যাব। কীভাবে!

মাত্র ৬ হাজার টাকা খরচ করলেই আপনি চাঁদের বুকে আপনার স্মৃতি/ছবি খোদাই করে রাখতে পারবেন। মুন ক্যাপসুলে চড়ে আপনার সেলফি,ছবি কিংবা আপনার লেখা কোনও কিছু চলে যাবে চাঁদে। তারপর চাঁদের মাটি খোদাই করে সেটা থেকে যাবে। এমবই এক অভিনব পরিকল্পনাকে বাস্তবে রূপ দিচ্ছে এক ইউরোপিয়ান এজেন্সি।

আগামী দশ বছরের মধ্যে মুন ক্যাপসুলে চড়ে সাধারণ মানুষের ছবি ও স্মৃতিকথা নিয়ে যাবে মুন ক্যাপসুল। তারপর ৩০০ ফুট গর্ত করে তা পুঁতে ফেলা হবে। অবশ্য মুন ক্যাপসুল অভিযানের লক্ষ্যটা একদম আলাদা। চাঁদের মাটিতে গর্ত করে তা থেকে কী কী উপাদান পাওয়া যায় তাই নিয়েই গবেষণা করার জন্যই এই অভিযান।
 
আপনার খুব সেলফি তোলার শখ। সেলফি তুলে সেগুলো ফোটো অ্যালবাম কিংবা ফেসবুকে চিটিয়ে (থুড়ি পোস্ট) দেন। আচ্ছা ওগুলো যদি চাঁদের বুকে শোভা পায়! সেটাই সম্ভব হবে এই মিশনে।

.