এবার বাড়ি বসেই Bank-র এই গুরুত্বপূর্ণ কাজ সেরে নিন সহজে

এই গুরুত্বপূর্ণ কাজটি এবার হয়ে যাবে ইন্টারনেট ব্যাঙ্কিং-র মাধ্যমেই 

Updated By: Nov 1, 2021, 02:58 PM IST
এবার বাড়ি বসেই Bank-র এই গুরুত্বপূর্ণ কাজ সেরে নিন সহজে

নিজস্ব প্রতিবেদন: জরুরী কাজের কারণে বা বদলির কারণে অনেক সময় চাকরিজীবী বা ব্যবসায়িদের স্থান পরিবর্তন করতে হয়। এই অবস্থায় বারবার হোম ব্রাঞ্চে গিয়ে কাজ করানো সম্ভব হয় না। এখন আর ব্যাঙ্কের হোম শাখা পরিবর্তন করার জন্য ব্যাঙ্কে যাওয়ার দরকার নেই। ঘরে বসে সহজেই ব্যাঙ্কের শাখা পরিবর্তন করা সম্ভব।

ব্যাঙ্কের শাখা পরিবর্তনের নিয়মগুলি ব্যাঙ্ক হিসেবে আলাদা হয়। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বা PNB-এর গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের হোম শাখা পরিবর্তন ঘরে বসেই করা সম্ভব। এর জন্য ইন্টারনেট ব্যাঙ্কিং থাকা আবশ্যিক। না হলে, গ্রাহকদের প্রথমে ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের জন্য নিবন্ধন করতে হবে। 

আরও পড়ুন: আবার বাড়ল LPG-র দাম, এবার একধাক্কায় ২৬৬ টাকা

স্টেট ব্যাঙ্কের ক্ষেত্রে সুরুতে তাদের ওয়েবসাইটে যেতে হবে। গ্রাহক ইন্টারনেট ব্যাঙ্কিং ব্যাবহার করলে তাএক পারসনাল ব্যাঙ্কিং অপশনে যেতে হবে। আগে থেকে রেজিস্টার করা না থাকলে শুরুতে নিজের আইডি রেজিস্টার করতে হবে। তারপরে ই-সারভিস অপশনে গিয়ে ট্রান্সফার সেভিংস আকাউন্ট সিলেক্ট করতে হবে। স্টেট ব্যাঙ্কে সেভিংস আকাউন্ট থাকলে তা নিজে থেকেই ট্রান্সফার হয়ে যাবে। এরপরে নতুন ব্রাঞ্চের কোড দিতে হবে। তারপর গেট ব্রাঞ্চ নেম অপশন সিলেক্ট করে নাম লিখতে হবে। এপরে ব্রাঞ্চ বদলের আবেদন গৃহীত হবে।

পাঞ্জাব ব্যাঙ্কে আকাউন্ট থাকলে রিটেল ইন্টারনেত বাঙ্কিং-র মাধ্যমে কাজ করতে হবে। এখানে গিয়ে অন্যান্য সার্ভিস অপশন সিলেক্ট করে চেঞ্জ হোম ব্রাঞ্চ সিলেক্ট করতে হবে। এরপরে, যে ব্রাঞ্চে ট্রান্সফার হবে সেখানকার আইডি সিলেক্ট করতে হবে এবং পাসওয়ার্ড দিতে হবে। এরপরেই আবেদন গৃহীত হবে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.