'প্রেমে লিঙ্গ কোনও বাধা নয়', অঙ্গ বদলে জয় পেল মাধুরী

মাধুরী জয় পেয়েছে। মনে মনে যা ছিলেন আছেন তাই, পরিবর্তন হয়েছে কেবল শরীরের। লিঙ্গান্তর। প্রেমকে শ্বাশত রেখে নিজেকে নবজীবন দিলেন মাধুরী। সমাজের তথাকথিত নিয়ম ভেঙে লিঙ্গ বিভেদ মুছে দিয়ে চার হাত এক করছেন মাধুরী এবং জয়। আর সেই ছবিই নিজের আলোকচিত্রীতে ধরে রাখলেন চিত্রগ্রাহক অনু পট্টনায়ক। "মাধুরী এবং জয়ের অন্তরঙ্গ মুহূর্তকে চির সজীব করে রাখতে চেয়েছি আমি, ছবিতে বাঁচিয়ে রাখতে চেয়েছি সেই সব মুহূর্ত যারা নিজেরাই এক একটা প্রেম কাব্য। প্রেম কেবল লিঙ্গ দিয়ে সীমাবদ্ধ থাকতে পারে না। সমাজের তথাকথিত কোনও প্রতিবন্ধকতাই প্রেমের পদ্যকে পরিস্ফুট হতে দিতে বাঁধা তৈরি করতে পারে না, এটাই প্রমাণ করেছে মাধুরী ও জয়। যাকে ভালবাসি তাঁকেই জীবনসঙ্গী করেছে", মাধুরী এবং জয়ের সম্পর্ককে এভাবেই সংজ্ঞায়িত করেছেন আলোকচিত্র শিল্পী অনু পট্টনায়ক। 

Updated By: Feb 15, 2017, 08:18 PM IST
'প্রেমে লিঙ্গ কোনও বাধা নয়', অঙ্গ বদলে জয় পেল মাধুরী

ওয়েব ডেস্ক: মাধুরী জয় পেয়েছে। মনে মনে যা ছিলেন আছেন তাই, পরিবর্তন হয়েছে কেবল শরীরের। লিঙ্গান্তর। প্রেমকে শ্বাশত রেখে নিজেকে নবজীবন দিলেন মাধুরী। সমাজের তথাকথিত নিয়ম ভেঙে লিঙ্গ বিভেদ মুছে দিয়ে চার হাত এক করছেন মাধুরী এবং জয়। আর সেই ছবিই নিজের আলোকচিত্রীতে ধরে রাখলেন চিত্রগ্রাহক অনু পট্টনায়ক। "মাধুরী এবং জয়ের অন্তরঙ্গ মুহূর্তকে চির সজীব করে রাখতে চেয়েছি আমি, ছবিতে বাঁচিয়ে রাখতে চেয়েছি সেই সব মুহূর্ত যারা নিজেরাই এক একটা প্রেম কাব্য। প্রেম কেবল লিঙ্গ দিয়ে সীমাবদ্ধ থাকতে পারে না। সমাজের তথাকথিত কোনও প্রতিবন্ধকতাই প্রেমের পদ্যকে পরিস্ফুট হতে দিতে বাধা তৈরি করতে পারে না, এটাই প্রমাণ করেছে মাধুরী ও জয়। যাকে ভালবাসি তাঁকেই জীবনসঙ্গী করেছে", মাধুরী এবং জয়ের সম্পর্ককে এভাবেই সংজ্ঞায়িত করেছেন আলোকচিত্র শিল্পী অনু পট্টনায়ক। 

'আমি তোমার অনন্ত সবুজ
শোষণ করে করে হব দূর্বাশ্যাম'
... নিজেকে যেন এভাবেই নিবেদন করেছেন মাধুরী। শরীর এবং মননে নিজেকে প্রেমিকা সত্ত্বায় রূপান্তরিত করে এক অনবদ্য নজির স্থাপন করেছেন মাধুরী। আলোকচিত্র শিল্পী অনু পট্টনায়ক মনে করেন, "সমাজের ব্যতিক্রমী সম্পর্কগুলো থেকে অনেক কিছুই শেখার আছে। একে অপরের পাশে কীভাবে থাকতে হয়, তার অনন্য উদাহরণ মাধুরী এবং জয়ের সম্পর্ক"।  ছবিতে যেভাবে ধরা পড়ল মাধুরী ও জয়ের প্রেম, দেখুন-

 

 

 

.