ওজন কমানোর বিজ্ঞাপন দেখানো যাবে না! বড় সিদ্ধান্ত নিল Pinterest

অস্বাস্থ্যকর খাদ্যাভাসকে উৎসাহিত করতে পারে এমন কোনও বিজ্ঞাপন কিংবা ছবি এবার সোশাল মিডিয়া Pinterest-এ শেয়ার করা যাবে না, এমন সিদ্ধান্তই নিল সংস্থাটি।

Updated By: Jul 4, 2021, 04:56 PM IST
ওজন কমানোর বিজ্ঞাপন দেখানো যাবে না! বড় সিদ্ধান্ত নিল Pinterest

নিজস্ব প্রতিবেদন: অস্বাস্থ্যকর খাদ্যাভাসকে উৎসাহিত করতে পারে এমন কোনও বিজ্ঞাপন কিংবা ছবি এবার সোশাল মিডিয়া Pinterest-এ শেয়ার করা যাবে না, এমন সিদ্ধান্তই নিল সংস্থাটি। শুধু তাই নয় ওজন কমানোর এবং সম্পর্কিত সব বিজ্ঞাপন নিষিদ্ধ করার কথাও জানান হয়েছে। 

দ্য ভার্জ জানিয়েছে, National Eating Disorders Association সম্প্রতি নতুন পলিসি জারি করেছে। একটি গবেষণায় দেখা গিয়েছে যে অতিমারি চলাকালীন যুবক-যুবতী এবং মধ্যবয়স্কদের মধ্যে বাইরে খাওয়ার প্রবণতা এবং অস্বাস্থ্যকর খাদ্যাভাস বৃদ্ধি পেয়েছে। এরপরই নেওয়া হয়েছ নতুন নীতি। 

আরও পড়ুন, WC Railway Recruiment 2021: স্টেশন মাস্টার পদে নিয়োগ রেলের, জানুন বিশদে

Pinterest-এর তরফে জানান হয়েছে, "এই মাধ্যমটি এম একটি জায়গা যেখানে সকলে আসে ভালবেসে এবং জীবন তৈরির অনুপ্রেরণা নিয়ে। কারো দেহাবয়ব নিয়ে কিংবা ওজন কমানোর বিষয়ে নানা মত পেতে নয়।" নতুন নিয়মের উপর ভিত্তি করেই Pinterest বিজ্ঞাপন নীতিগুলি তৈরি করেছে। 

২০১৯ সালে একই পদক্ষেপ নিয়েছিল ইনস্টাগ্রাম। ১৮ বছর বয়সির নীচে যারা ইনস্টা করতেন তাঁদের জন্য জন হ্রাস করার সামগ্রী এবং নির্দিষ্ট ধরণের প্রসাধনীর ছবির ক্ষেত্রে নিষেধাজ্ঞা ছিল। একই পথে হাঁটল Pinterest। 

একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেই সাফ জানান হয়েছে যে ওজন হ্রাস, খিদে কমিয়ে দেওয়া, ওজন কমের আগের কিংবা পরের ছবি, লাইপোসাকশন বা ফ্যাট বার্নিংয়ের মতো ওজন হ্রাস পদ্ধতিকে Pinterest -এ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। বিজ্ঞাপনগুলিকে ক্ষতিকারক বা বিভ্রান্তিকর বিষয়বস্তু হিসেবে ব্যাখ্যা করা হয়েছে।

.