মিস জাপানের খেতাব জিতে বিদ্রুপের মুখে প্রিয়াঙ্কা, কারণটা অবাক করা

জাপানের সবচেয়ে সুন্দর মেয়ের খেতাব, 'মিস জাপান'-র মুকুট পরলেন প্রিয়াঙ্কা ইয়োশিকাওয়া। প্রিয়াঙ্কার বাবা ভারতীয়, মা জাপানি। এই কারণের জন্যই প্রিয়াঙ্কাকে জাপানে বিদ্রুপের মুখে পড়তে হল। জাপানের ১৫০ জন সুন্দরীকে ছাপিয়ে মিস ইউনিভার্স জাপানের মুকুট পরেন প্রিয়াঙ্কা। কিন্তু জাপানের একাংশ সেটা কিছুতেই মেনে নিতে পারছে না। কারণে জাপানি ভাষায় প্রিয়াঙ্কা হলেন 'হাফু'। মানে হাফ বা অর্ধেক জাপানি। আর বিশ্বমঞ্চে কোনও হাফু জাপানকে প্রতিনিধিত্ব করেন সেটা কিছুতেই মেনে নিতে পারছেন না জাপানিরা।

Updated By: Sep 6, 2016, 04:10 PM IST
মিস জাপানের খেতাব জিতে বিদ্রুপের মুখে প্রিয়াঙ্কা, কারণটা অবাক করা

ওয়েব ডেস্ক: জাপানের সবচেয়ে সুন্দর মেয়ের খেতাব, 'মিস জাপান'-র মুকুট পরলেন প্রিয়াঙ্কা ইয়োশিকাওয়া। প্রিয়াঙ্কার বাবা ভারতীয়, মা জাপানি। এই কারণের জন্যই প্রিয়াঙ্কাকে জাপানে বিদ্রুপের মুখে পড়তে হল। জাপানের ১৫০ জন সুন্দরীকে ছাপিয়ে মিস ইউনিভার্স জাপানের মুকুট পরেন প্রিয়াঙ্কা। কিন্তু জাপানের একাংশ সেটা কিছুতেই মেনে নিতে পারছে না। কারণে জাপানি ভাষায় প্রিয়াঙ্কা হলেন 'হাফু'। মানে হাফ বা অর্ধেক জাপানি। আর বিশ্বমঞ্চে কোনও হাফু জাপানকে প্রতিনিধিত্ব করেন সেটা কিছুতেই মেনে নিতে পারছেন না জাপানিরা।

আরও পড়ুন- মিস দক্ষিণ আফ্রিকার এই ছবিটা দেখেছেন?

প্রিয়াঙ্কার জন্ম টোকিওতে। ওর বাবা ভারতের বাসিন্দা। মা জাপানি। প্রিয়াঙ্কা জানাল, এখানে 'হাফু' লোকেদের যেভাবে ঘৃণা, বিভেদ, সমস্যার মধ্যে পড়তে হয় তার বিরুদ্ধে সে লড়াই চালাবে।

গতবার দেশের প্রথম কৃষ্ণাঙ্গ হিসেবে মিস জাপান-এর মুকুট পরেন আরিয়ানা মিয়ামোতো। তখনও আরিয়ানাকে বিদ্রুপের মুখে পড়তে হয়েছিল।

.