নোট বাতিলের সৌজন্যে আশ্রয়ের স্বপ্ন এবার প্রশ্রয় পাচ্ছে

নিজের একটা ছোট্ট ছিমছাম বাড়ি বা ফ্ল্যাটের স্বপ্ন দেখেন অনেকেই। একটা শান্তির আশ্রয় তাই অনেকেরই সাধ। কিন্তু এই স্বপ্নের মৌতাত সহসা কেটে যায় ছ্যেঁকায়। কারণ প্রতি ক্সোয়ার ফুটের দাম তো আগুন, তার পরে তো ফারনিশিং-এর হ্যাপা রইলই। তাই সাধারণ মধ্যবিত্তের আশ্রয়ের সাধ আর পকেটের সাধ্যের মাঝখানে ব্যাবধানটা থেকেই যায়...বাড়তেই থাকে। আর এখানেই সাম্প্রতিক ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্ত মধ্যবিত্তকে দিচ্ছে স্বপ্ন পূরণের সুযোগ। কিন্তু কীভাবে আসছে এই সুযোগ?

Updated By: Nov 22, 2016, 09:12 AM IST
নোট বাতিলের সৌজন্যে আশ্রয়ের স্বপ্ন এবার প্রশ্রয় পাচ্ছে

ওয়েব ডেস্ক: নিজের একটা ছোট্ট ছিমছাম বাড়ি বা ফ্ল্যাটের স্বপ্ন দেখেন অনেকেই। একটা শান্তির আশ্রয় তাই অনেকেরই সাধ। কিন্তু এই স্বপ্নের মৌতাত সহসা কেটে যায় ছ্যেঁকায়। কারণ প্রতি ক্সোয়ার ফুটের দাম তো আগুন, তার পরে তো ফারনিশিং-এর হ্যাপা রইলই। তাই সাধারণ মধ্যবিত্তের আশ্রয়ের সাধ আর পকেটের সাধ্যের মাঝখানে ব্যাবধানটা থেকেই যায়...বাড়তেই থাকে। আর এখানেই সাম্প্রতিক ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্ত মধ্যবিত্তকে দিচ্ছে স্বপ্ন পূরণের সুযোগ। কিন্তু কীভাবে আসছে এই সুযোগ?

ব্ল্যাক মানি বা কালো টাকার একটা বড় অংশই অনেকে ব্যবহার করেন সম্পত্তি কিনতে। তাই, রিয়েলএস্টেট বা নির্মাণ ব্যবসায় নগদ টাকার ব্যবসাই বেশি হয় যার অনেকটাই অনেকাংশে কর ফাঁকি দেওয়া কালো টাকা। আর এই কাল টাকার সিংহভাগটাই বড় নোটে থাকে। সেকারণে রাতারিতি চলতি ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়ে যাওয়ায় বিপর্যস্ত হয়েছে কাল টাকার যোগান। টান পড়েছে রিয়েলএস্টেট দুনিয়ার অর্থনীতিতে। আর তাই দাম কমাতে বাধ্য হচ্ছেন নির্মান সংস্থাগুলি।

আরও পড়ুন- হেলিকপ্টার আর প্লেনে চড়ে নোট পৌঁছচ্ছে দেশের প্রতি প্রান্তে

এর পাশাপাশি ব্যাঙ্কও সুদের হার কমিয়েছে। ফলে ইএমআই এর বোঝাও যে কমবে তাতে সন্দেহ নেই। ফলে এটাই সুবর্ণ সুযোগ হতে চলেছে যাঁরা বাড়ি বা ফ্ল্যাট কিনতে চান তাঁদের জন্য। তাহলে আর এত ভাবছেন কী! এবার সাহস করে বেড়িয়ে পড়ুন স্বপ্নকে সত্যি করতে... 

আরও পড়ুন- ব্যাঙ্ক ঋণের সুদ কমায় আলগা হবে EMI-এর ফাঁস

.