Russia-Ukraine War: রুখতেই হবে রাশিয়াকে, বিশ্বকে অবাক করে সেনাবাহিনীতে যোগ অশীতিপর ইউক্রেনিয়ানের

অসমর্থ দুটো হাতে বন্দুক তুলে দেশের শত্রুর চোখে চোখ রাখতে পিছপা নন তিনি। আর এই ছবিই ভাইরাল নেটদুনিয়ায়। 

Updated By: Feb 26, 2022, 11:48 AM IST
Russia-Ukraine War: রুখতেই হবে রাশিয়াকে, বিশ্বকে অবাক করে সেনাবাহিনীতে যোগ অশীতিপর ইউক্রেনিয়ানের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বয়স আশির দোরগোড়ায়। তবু দেশের সঙ্কটে পাশে দাঁড়াতে সতত তৎপর। হাতের একটি স্যুটকেস নিয়ে সোজা হাজির ইউক্রেনীয় বাহিনীর সেনা (Ukrainian army) ছাউনিতে। রাশিয়ার (Russia) বিরুদ্ধে দেশের হয়ে যুদ্ধ করবেন তিনিও। অসমর্থ দুটো হাতে বন্দুক তুলে দেশের শত্রুর চোখে চোখ রাখতে পিছপা নন তিনি। আর এই ছবিই ভাইরাল নেটদুনিয়ায়। 

শুক্রবার এই ছবি শেয়ার করেছেন ইউক্রেনের প্রাক্তন ফার্স্ট লেডি কাতেরিনা মাইখাইলিভনা ইউশচেঙ্কো (Kateryna Mykhaylivna Yushchenko)। এই ছবিটি শেয়ার করার পর তিনি লিখেছেন, নাতি-নাতনিদের জন্য এই ছবি রাখছেন তিনি। টুইটার ক্যাপশনে লিখেছেন, "কেউ একজন ৮০ বছরের এই বৃদ্ধের ছবি পোস্ট করেছেন। যিনি সেনাবাহিনীতে যোগ দিতে গিয়েছেন এবং তার সঙ্গে একটি ছোট স্যুটকেস। যাতে ২ টি-শার্ট, এক জোড়া অতিরিক্ত প্যান্ট, একটি টুথব্রাশ এবং দুপুরের খাবারের জন্য কয়েকটি স্যান্ডউইচ রয়েছে৷  তিনি বলেছিলেন যে তিনি এটা তার নাতি-নাতনিদের জন্য করছেন।''

আরও পড়ুন, Russia-Ukraine War: ফেসবুক ব্যবহারে 'আংশিক নিষেধাজ্ঞা' জারি Russia-র

ছবিটি কোথায় তোলা হয়েছে তা স্পষ্ট নয়, তবে মাইক্রো-ব্লগিং সাইটে এটি এখন পর্যন্ত ২.৪৮ লাখেরও বেশি লাইক পেয়েছে এবং ৩৯,০০০ জন টুইটার ইউজার শেয়ার করেছে। উল্লেখ্য, ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রক কিয়েভের বাসিন্দাদের বলেছে আক্রমণকারীদের প্রতিহত করার জন্য পেট্রোল বোমা তৈরি করতে এবং শুক্রবার সন্ধ্যায় প্রত্যক্ষদর্শীরা শহরের পশ্চিম অংশ থেকে আর্টিলারি রাউন্ড এবং তীব্র গুলির শব্দ শোনার কথা জানিয়েছেন। ঘন ঘন কামানের গুলির শব্দ, দৃশ্যত শহরের কেন্দ্র থেকে কিছুটা দূরে, শনিবার ভোর পর্যন্ত অব্যাহত ছিল।

অন্যদিকে, বৃহস্পতিবার রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে টেলিফোনে কথোপকথনের সময়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী "অবিলম্বে হিংসা বন্ধের জন্য আবেদন করেছেন এবং কূটনৈতিক আলোচনার পথে ফিরে আসার জন্য সব পক্ষ থেকে সমন্বিত প্রচেষ্টার আহ্বান জানিয়েছেন।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.