Saturn: নতুন বছরে শনির কোপে পড়তে পারে এই কয়েকটি রাশি! আপনার রাশিতে নয় তো? জেনে নিন...

Saturn: শনিদেব হলেন সূর্যের পুত্র, গ্রহের রাজা। শনিকে ন্যায়ের দেবতাও বলা হয়। তিনি মানুষকে তাদের কর্ম অনুসারে ফল দেন। নতুন বছরে কিছু রাশির জাতক-জাতিকারা শনির কোপে পড়বেন, কয়েকটি রাশি শনির প্রভাব থেকে মুক্তি পেতে চলেছে।  

Edited By: সৌমিত্র সেন | Updated By: Dec 12, 2022, 04:57 PM IST
Saturn: নতুন বছরে শনির কোপে পড়তে পারে এই কয়েকটি রাশি! আপনার রাশিতে নয় তো? জেনে নিন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বলা হয়, শনি মানুষকে যেমন উপরেও তোলেন, তেমন নীচেও নামিয়ে দেন। শনি নিয়ে মানুষ খুবই সন্ত্রস্ত ও উদ্বিগ্ন থাকেন। সব সময় শনিকে তুষ্ট করার চেষ্টা করেন। কিন্তু তাতে কি শনির কোপ এড়ানো যায়? নতুন বছরেও শনি নিয়ে মানুষ একইরকম উদ্বিগ্ন থাকছেন। কেন?

শনিদেবের চলাফেরা খুব ধীর। তিনি মোটামুটি আড়াই বছর একই রাশিতে বসবাস করেন। পঞ্চাঙ্গ অনুসারে, ২০২৩ সালের ১৭ জানুয়ারি শনিদেব নতুন রাশিতে প্রবেশ করবেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে শনিদেব হলেন সূর্যের পুত্র, গ্রহের রাজা। শনিকে ন্যায়ের দেবতা বলা হয় এবং তিনি মানুষকে তাদের কর্ম অনুসারে ফল দেন।

আরও পড়ুন: Home Tips: অমঙ্গল এড়াতে বাড়িতে কখনই রাখবেন না এই পাঁচ গাছ

এই জানুয়ারি মাসেই শনিদেব নতুন রাশিতে প্রবেশ করতে চলেছেন। শনিদেবের রাশি পরিবর্তন হলে তা সমস্ত রাশির উপরই প্রভাব ফেলে। কিছু রাশিতে শনির অবস্থানের জেরে অন্য রাশির উপরও এর প্রভাব পড়ে। এই বিষয়টিকে শনির সাদে সতী যোগ বলা হয়। আসুন, জেনে নেওয়া যাক, ২০২৩ সালের ১৭ জানুয়ারি কোন রাশিতে প্রবেশ করতে চলেছেন শনি, আর তার ফলে কী কী হতে চলেছে।

মীন
 
২০২৩ সালে শনিদেব কুম্ভ রাশিতে প্রবেশ করবেন, তারপর মীন রাশিতে শনির সতীর প্রথম পর্ব শুরু হবে। রাশিচক্রে শনির সাদে সতী শেষ হবে ১৭ এপ্রিল। মনে করা হয়, শনির সাদে সতীর প্রথম পর্ব খুবই কষ্টদায়ক। এতে দেশবাসীকে নানা সমস্যায় পড়তে হতে পারে। নতুন বছরে মীন রাশির জাতকদেরও খুব সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন: Vastu Tips: শনিবারে এই ভুলগুলি করছেন না তো? জীবনে বাড়তে পারে বিপদ

কুম্ভ

কুম্ভ রাশিতে শনির গমনের সঙ্গে সঙ্গে ২০২৩ সালে শনির সাদে সতীর দ্বিতীয় পর্ব শুরু হতে চলেছে। এমন পরিস্থিতিতে কুম্ভ রাশির জাতকদের খুবই সতর্ক থাকতে হবে। এই রাশির চাকরি বা ব্যবসা করছেন এমন জাতকেরা সমস্যার সম্মুখীন হতে পারেন।

মকর

কুম্ভ রাশিতে শনির গমনের কারণে, মকর রাশিতে শনিদেব সতীর তৃতীয় পর্ব শুরু হতে চলেছে এবং এটিই হবে এর শেষ পর্ব। এই সময়টা মকর রাশির জাতক-জাতিকাদের জন্য বেশ কঠিন হতে চলেছে। মকর রাশির জাতক-জাতিকাদের এই সময়-পর্বে শারীরিক, মানসিক ও আর্থিক সমস্যার সঙ্গে লড়াই করতে হবে।

কোন কোন রাশির পক্ষে শুভ হতে পারে:

২০২৩ সালের ১৭ জানুয়ারিতে শনিদেব কুম্ভ রাশিতে প্রবেশ করবেন আর তুলা ও মিথুন রাশির জাতকরা শনির কবল থেকে মুক্ত হতে চলেছেন।

(জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো এখানে নিজস্ব কোনও পর্যবেক্ষণ জানাচ্ছে না,  প্রচলিত জ্যোতিষমতই এখানে আলোচিত। )

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.