Bath: স্নান করলেই ইচ্ছে পূরণ! শুধু স্নানের জলে মিশিয়ে নিন একটু করে এই সব সামগ্রী

এর জেরে সারাক্ষণ সুন্দর এক অনুভূতিও ঘিরে থাকে।

Updated By: Jan 8, 2022, 05:50 PM IST
Bath: স্নান করলেই ইচ্ছে পূরণ! শুধু স্নানের জলে মিশিয়ে নিন একটু করে এই সব সামগ্রী

নিজস্ব প্রতিবেদন: স্নান একটা বিশেষ তৃপ্তির ব্যাপার। বাইরে থেকে কাজকর্ম সেরে বাড়িতে ফিরেই হোক বা বাড়িতেই সারাদিন হাড়ভাঙা পরিশ্রমের পরে একটু স্নান শরীরকে অনেক তরতাজা করে তোলে। তবে এই সাধারণ স্নানকে আরও আকর্ষণীয় ও আরও উপকারী করে তোলার রাস্তাও রয়েছে। কিছু বিশেষ সামগ্রী আছে যা স্নানের জলে মিশিয়ে নিলে স্নান একটা বিশেষ ব্যাপার হয়ে ওঠে। হয়তো এর সঙ্গে কিছু সংস্কার বা লোকবিশ্বাসও জড়িত।

যেমন, স্নানের জলে এক চিমটি নুন মিশিয়ে নিলে মনে করা হয় হীনম্মন্যতা দূর হয়ে মানসিক স্বাস্থ্য শক্তিশালী হয়। বিপর্যয়ের অভিঘাত কমে। এমনিতেই কারও ঠান্ডা লাগলে বা গায়ে ব্য়থা থাকলে জলে নুন মিশিয়ে স্নানের রেওয়াজ আছে।

হলুদকে ভাগ্যের সমৃদ্ধিকারক মনে করা হয়। মনে করা হয়, স্নানের জলে এক চিমটে হলুদ মেশালে গুরুর কৃপা ঝরে পড়ে জীবনে। কর্মজীবনে উন্নতি আসে, বিবাহিত জীবন সুখে ভরে ওঠে, জীবনে আর্থিক সমৃদ্ধি দেখা দেয়।

স্নানের জলে একটু সুগন্ধি যেমন আতর, চন্দন ইত্যাদি মিশিয়ে নিলে আর্থিক সঙ্কট দূর হয়। বিশ্বাস, সুগন্ধিত স্নানজল শুক্রকে খুশি করে। ফলে শুক্রের অবস্থান জোরদার হয়। এর জেরে সারাক্ষণ সুন্দর এক অনুভূতিও ঘিরে থাকে।

স্নানের জলে এক চামচ ঘি মিশিয়ে নিলে অনেক রকম অসুখ থেকেই মুক্তি পাওয়া যায় বলে বলা হয়।

দুধ মেশানো জলে স্নান করলে খারাপ সময় দ্রুত বিদায় নেয় বলে বিশ্বাস। সৌভাগ্যও আসে দ্রুত। ভালো থাকে স্বাস্থ্যও।

অনেকে স্নানের জলে ১ চামচ কালো তিল মিশিয়ে নেওয়ার কথা বলেম। বলা হয়, এমন করলে কিছুদিনের মধ্যেই কেটে যায় দীর্ঘদিনের আর্থিক দুর্দশা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Kitchen Vastu: রান্নাঘরে রাখেন নাকি এই সব জিনিস? অজান্তেই ঘোর অশুভকে ডেকে আনছেন!

.