ভুল খাবার পরিবেশন করেই সঠিক বার্তা দ্য রেস্তোরাঁ অফ অর্ডার মিসটেকসের

এই রেস্তোরাঁয় গেলে আপনার কপালে জুটতে পারে ভূল খাবার। মানে, আপনি 'অর্ডার' করলেন কাবাব অথচ খানিক পরে যখন খাবার এল আপনার টেবিলে, তখন দেখলেন কাবাবের বদলে ন্যুডুল্স যা আপনি একেবারেই আপনি অর্ডার করেননি। কিন্তু রেগে গেলে চলবে না। কারণ, রেস্তোরাঁর নামটিই যে "দ্য রেস্তোরাঁ অফ অর্ডার মিসটেকস"। কিন্তু এমন অদ্ভুত কাণ্ডকারখানার কারণ কী?

Updated By: Jun 14, 2017, 05:46 PM IST
ভুল খাবার পরিবেশন করেই সঠিক বার্তা দ্য রেস্তোরাঁ অফ অর্ডার মিসটেকসের

ওয়েব ডেস্ক: এই রেস্তোরাঁয় গেলে আপনার কপালে জুটতে পারে ভূল খাবার। মানে, আপনি 'অর্ডার' করলেন কাবাব অথচ খানিক পরে যখন খাবার এল আপনার টেবিলে, তখন দেখলেন কাবাবের বদলে ন্যুডুল্স যা আপনি একেবারেই আপনি অর্ডার করেননি। কিন্তু রেগে গেলে চলবে না। কারণ, রেস্তোরাঁর নামটিই যে "দ্য রেস্তোরাঁ অফ অর্ডার মিসটেকস"। কিন্তু এমন অদ্ভুত কাণ্ডকারখানার কারণ কী?

রেস্তোরাঁর ওয়েটাররা একসঙ্গে।

টোকিয়োর "দ্য রেস্তোরাঁ অফ অর্ডার মিসটেকস"-এ সাধারণত ওয়েটার হিসাবে নিয়োগ করা হয় ডিমনেশিয়া আক্রান্তদের। এই রোগের ফলে নানান কারণে স্মৃতিভ্রংশের সমস্যায় ভোগেন আক্রান্তরা। আর ঠিক এই কারণেই এঁদের এখানে নিয়োগ করা হয়। আসলে, ডিমনেশিয়া আক্রান্তদের বিষয়ে সমাজের সচেতনতা গড়ে তুলতেই "দ্য রেস্তোরাঁ অফ অর্ডার মিসটেকস"-এর এমন অভিনব উদ্যোগ। এছাড়া, এই সব ডিমনেশিয়া আক্রান্তরাও যে বৃহত্ কর্মযজ্ঞের অংশ হতে পারেন সেই বার্তাও তুলে ধরতে চায় রেস্তোরাঁ করতৃপক্ষ। সম্প্রতি এক 'ফুড ব্লগার' রসনা তৃপ্তির আশায় এসেছিলেন এই রেস্তোরাঁয়। তিনি বার্গার অর্ডার করার পর পেলেন মোমো। তারপর সোনা মুখ করে খেলেন সেই মোমো এবং বললেন, 'বাহ্! বেশ সুস্বাদু!'। এমন ছবি দেখলে মনে হয়, বাহ্! সত্যিই সফল বটে "দ্য রেস্তোরাঁ অফ অর্ডার মিসটেকস"-এর অভিনব উদ্যোগ!

খাবার পরিবেশন করছেন এক ওয়েটার!

.