চুলে এঁটে থাকা চুইংগাম ছাড়িয়ে নিন এই ভাবে

এই সহজ পদ্ধতি জানা থাকলে এত ঝক্কি আর পোহাতে হবে না আপনাকে। খুব সহজেই চুল থেকে চুইংগাম ছাড়াতে পারবেন।

Updated By: Jan 10, 2019, 06:16 PM IST
চুলে এঁটে থাকা চুইংগাম ছাড়িয়ে নিন এই ভাবে

নিজস্ব প্রতিবেদন: ছোটরা দুষ্টুমি করে একে অপরের বা বড়দের চুলে চুইংগাম লাগিয়ে দিতেই পারে! কিন্তু চুলে চুইংগাম একবার লেগে গেলে তা ওঠানো রীতি মতো সমস্যার। চুইংগাম এঁটে থাকা চুল হয়তো শেষ পর্যন্ত কেটে ফেলা ছাড়া আর কোনও উপায় থাকে না! এর পর অসমান দৈর্ঘ্যের সেই চুল নিয়ে বিব্রত থাকতে হয় বেশ কিছু দিন। কিন্তু এই সহজ পদ্ধতি জানা থাকলে এত ঝক্কি আর পোহাতে হবে না আপনাকে। খুব সহজেই চুল থেকে চুইংগাম ছাড়াতে পারবেন। আর তার জন্য প্রয়োজন একটু নুন আর কয়েক টুকরো বরফ।

চুল থেকে চুইংগাম ছাড়ানোর পদ্ধতি:

চুলে চুইংগাম আটকে গেলে জোর করে চুল থেকে তা ছাড়াতে যাবেন না। তাতে সেটা আরও বেশি করে চুলে আটকে যাবে। চুলকে আগে একটু নুন জলে ভিজিয়ে নিন। নুন জল দিলে কি হবে জানেন? সেই ভেজা চুলের তাপমাত্রা কমে আসবে। এর পর চুলে আটকে থাকা চুইংগামের ওপরে বরফের টুকরো ঘোষতে থাকুন। নুন জলের প্রভাবে বরফ গলতে সময় লাগবে। ফলে বরফ ভাল ভাবে কাজ করবে। আর বরফের প্রভাবে ঠাণ্ডা হয়ে শক্ত হয়ে আসবে চুইংগামের টুকরোটি। ফলে এটি সহজেই চুল থেকে আলাদা হয়ে যাবে, ফলে আর চুল কেটে চুইংগাম আলাদা করতে হবে না!

আরও পড়ুন: মাঝে মধ্যে স্নান না করা স্বাস্থ্যের পক্ষে ভাল! বলছে গবেষণা

এ ছাড়াও চুলের চুইংগাম আটকে থাকা অংশটি বাজারে উপলব্ধ যে কোনও বেশি ঝাঁজ-যুক্ত কোল্ড ড্রিঙ্কস দিয়ে ভেজালে অল্প সময়ের মধ্যেই সেটি চুল থেকে আলাদা হয়ে যাবে।

.