দীপ্তিময়, সুন্দর ত্বক পেতে চান? ঘুমের আগে দিন মাত্র ৩ মিনিট!

পার্লারে গিয়ে সপ্তাহে সপ্তাহে মোটা টাকা খরচ না করে রাতে ঘুমোতে যাওয়ার আগে মাত্র ৩ মিনিট নিজের জন্য দিতে পারলেই হল। 

Updated: Aug 8, 2018, 08:42 PM IST
দীপ্তিময়, সুন্দর ত্বক পেতে চান? ঘুমের আগে দিন মাত্র ৩ মিনিট!

নিজস্ব প্রতিবেদন: নিজের জন্য মাত্র ৩ মিনিট। ব্যস, দিনের শেষে এই টুকু সময় বের করতে পারলেই চলবে। নিজের চেহারার যত্নে কত রকমের কাজই তো করা হয় রোজ। পার্লারে গিয়ে সপ্তাহে সপ্তাহে মোটা টাকা খরচ না করে রাতে ঘুমোতে যাওয়ার আগে মাত্র ৩ মিনিট নিজের জন্য দিতে পারলেই হল। রাতে ঘুমাতে যাওয়ার আগে এই একটি কাজ করলেই প্রতিদিন সকালে পাবেন সতেজ, ঝলমলে ও দীপ্তিময় চেহারা। মুছে যাবে চোখের কোলের কালি, মুখের কালো দাগ। মুখ হয়ে উঠবে উজ্জ্বল ও ফর্সা!

খুব আহামরি, দামি কোনও উপাদানের প্রয়োজন নেই। আপনার ঘরে থাকা খুব সাধারণ প্রসাধনী সামগ্রী দিয়েই চটজলদি এই রূপচর্চা সেরে নিতে পারবেন। আর হ্যাঁ, এতে কেবল বাইরে থেকেই আপনার চেহারা সুন্দর হবে না। হবে ভেতর থেকেও তরতাজা অনুভব করবেন আপনি।

আরও পড়ুন: সামান্য খরচে ঘরেই তৈরি করে নিন চুলের প্রাকৃতিক রং

উপকরণ:

গোলাপ জল ১ টেবিল চামচ, জাফরানের দানা ৩-৪টি, বিশুদ্ধ অ্যালোভেরা জেল আধা চা চামচ, সামান্য উষ্ণ গরম জল, ১ টেবিল চামচ কালোজিরা, ১ টেবিল চামচ মধু।

ব্যবহারের পদ্ধতি:

গোলাপ জলের মধ্যে জাফরানের দানা ভিজিয়ে রাখুন। চাইলে আগে থেকেই ভিজিয়ে রাখতে পারেন। যত বেশি ভিজিয়ে রাখবেন, তত বেশি তা কার্যকরী হবে।

জাফরান রং ছেড়ে দিলে এই মিশ্রণে অ্যালোভেরা জেল দিয়ে দিন। ভাল করে মিশিয়ে নিন।

ঠান্ডা জলে মুখ ধুয়ে নিয়ে এক টুকরো তুলোর সাহায্যে পরিষ্কার মুখে এই মিশ্রণ ভাল করে মেখে নিন।

মুখের উপর লাগানো প্রলেপ শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

এ বার এক গ্লাস সামান্য উষ্ণ জলের মধ্যে কয়েক দানা জাফরান ও মধু মিশিয়ে খেয়ে ঘুমাতে যান।

আরও পড়ুন: কোন জিনিসে মিলবে কত ছাড়? Freedom Sale-এর আগে জানিয়ে দিল Flipkart

উপকারিতা:

ত্বকের রং উজ্জ্বল ও সুন্দর করতে, ত্বক থেকে বলিরেখা ও কালো দাগ মুছে দিতে জাফরান অত্যন্ত কার্যকরী একটি উপাদান। জাফরান শুধু মাত্র বাইরে থেকেই কাজ করে না, ভেতর থেকেও ত্বকের জেল্লা বাড়াতে সাহায্য করে। আর এই জাফরান যখন মধুর সঙ্গে খাওয়া হয়, তখন তার কার্যকারীতা বহুগুণ বেড়ে যায়।

অন্যদিকে ত্বককে টানটান, নরম ও দাগহীন রাখতে অ্যালোভেরা জেল অত্যন্ত কার্যকরী একটি উপাদান। অ্যালোভেরা জেল ত্বকে সতেজ ভাব দেয় যা ঘণ্টার পর ঘণ্টা বজায় থাকে। ভিটামিন ই সমৃদ্ধ অ্যালোভেরা জেল ত্বকের যে কোনও ক্ষয় পূরণ করতে সাহায্য করে।

রূপচর্চার সব চেয়ে আদি উপাদান হচ্ছে গোলাপ জল। নিয়মিত এর ব্যবহারে ত্বকের কোমলতা অখুণ্ণ থাকে এবং ত্বকের জেল্লা বহুগুণ বেড়ে যায়!

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close