অকালেই চুল পেকে যাচ্ছে! কাজে লাগান এই পদ্ধতিগুলি

রং করে নয়, সমস্যা মেটান গোড়া থেকেই...জেনে নিন তার উপায়।

Updated: Jul 9, 2018, 11:22 AM IST
অকালেই চুল পেকে যাচ্ছে! কাজে লাগান এই পদ্ধতিগুলি

নিজস্ব প্রতিবেদন: এমন অনেকেই আছেন, যাঁদের অল্পবয়সেই চুল পাকতে শুরু করেছে। সাধারণত মাথার চামড়ায় (ত্বকে) পর্যাপ্ত ভিটামিন ও খনিজের অভাবে চুল পাকতে পারে। কম বয়সে চুল পাকার ফলে অনেকেই অস্বস্তিতে বোধ করেন। তবে ঘরে বসে সহজেই অকালে চুল পাকা থেকে রেহাই পাওয়া যেতে পারে। আসুন জেনে নেওয়া যাক তার উপায়...

• গাজরের রস করে নিন। তার সঙ্গে জল, চিনি ভাল করে মিশিয়ে নিন। এ ভাবে এই মিশ্রণ বানিয়ে নিয়মিত খান। দ্রুত উপকার পাবেন।

• পেঁয়াজ বাটা চুলের অকালে পেকে যাওয়া ঠেকাতে অত্যন্ত কার্যকরী উপাদান। পেঁয়াজ বেটে প্রতিদিন চুলের গোড়ায় মালিশ করুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। অল্প ক’দিনের মধ্যেই পাকা চুলের সমস্যা অনেকটাই কমে যাবে।

আরও পড়ুন: এ বার আইসক্রিমেও ভায়াগ্রা, সঙ্গে শ্যামপেনের স্বাদ!

• বাদাম তেলের সঙ্গে তিলের বীজ গুঁড়ো করে ভাল করে মিশিয়ে নিন। এ বার এই মিশ্রণটি চুলের গোড়ায় ভাল ভাবে মেখে ২০-৩০ মিনিট রেখে দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত তিন দিন এই মিশ্রণ ব্যবহার করতে পারলে দ্রুত উপকার পাবেন।

• আমলকির গুঁড়োর সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে প্রতিদিন অন্তত ৩০ মিনিট চুলের গোড়ায় মালিশ করুন। তারপর ভাল ভাবে ধুয়ে ফেলুন। পাকা চুলের সমস্যায় দ্রুত উপকার পাবেন।

• পাকা চুলের সমস্যা থেকে রেহাই পেতে হলে প্রতিদিন নারিকেল তেলের সঙ্গে লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় মাখুন। সপ্তাহ দুয়েকের মধ্যেই পাকা চুলের সমস্যা অনেকটাই কমে যাবে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close