কফিন-বন্দি হলেই এই ক্যাফেতে মিলবে বিশেষ ছাড়! কিন্তু...

এই ক্যাফেতে উপাদেয় খাবার-দাবার, কফি তো মিলবেই, সঙ্গে মিলবে মৃত্যুর অভিজ্ঞতাও! ক্যাফের অভ্যন্তরীণ সাজ-সজ্জাও মানানসই।

Updated By: Jul 1, 2018, 04:34 PM IST
কফিন-বন্দি হলেই এই ক্যাফেতে মিলবে বিশেষ ছাড়! কিন্তু...

নিজস্ব প্রতিবেদন: কফি, খাবার-দাবার সবই মিলবে এখানে। খাবার বা পানীয়র দামে মিলবে বিশেষ ছাড়। কিন্তু বিশেষ ছাড়ের সুযোগ পেতে হলে বিশেষ শর্ত মানাও জরুরি! কী সেই শর্ত? ক্যাফেতে রাখা আছে একটি কফিন। এটির মধ্যে মাত্র ৩ মিনিট কফিন-বন্দি হয়ে কাটাতে হবে। একেবারে মৃত মানুষের মতো। ব্যাস, খাবার বা পানীয়-- যা নেবেন, পেয়ে যাবেন ডিসকাউন্ট। মাত্র ৩ মিনিট! তা-ও নাকি কফিন-বন্দি হতে রাজি হন না বেশির ভাগ ক্রেতাই। আর যাঁরা রাজি হন, তাঁরা দ্বিতীয়বার আর যেতে চান না ওই কফিনের ভিতরে!

আরও পড়ুন: আপনার ত্বকের বয়স বাড়িয়ে দিচ্ছে স্মার্টফোন!

এই ক্যাফের মূল আকর্ষণ হল একটি কফিন। থাইল্যান্ডের ব্যাংককে রয়েছে এই ক্যাফে। নাম ‘কিড মাই’, যার অর্থ হল নতুন ভাবনা। নতুন ভাবনাই বটে! কর্তৃপক্ষের দাবি, ‘কিড মাই’ ক্যাফেতে উপাদেয় খাবার-দাবার, কফি তো মিলবেই, সঙ্গে মিলবে মৃত্যুর অভিজ্ঞতাও! ক্যাফের অভ্যন্তরীণ সাজ-সজ্জাও মানানসই। তবে কফিন-বন্দি হওয়ার বিশেষ অভিজ্ঞতার পাশাপাশি বিভিন্ন ধরনের পানীয় এবং কুকি পাওয়া যায় ‘কিড মাই’তে।

আরও পড়ুন: সিলিন্ডারে আর কতটা গ্যাস পড়ে রয়েছে, বুঝবেন কী ভাবে! জেনে নিন...

জানা গিয়েছে, ক্যাফেটি শুধুমাত্র ব্যবসায়িক উদ্দেশ্যে তৈরি করা হয়নি। ব্যাংককের সেইন্ট জন’স ইউনিভার্সিটির দর্শন বিষয়ে পিএইচডি করছেন সহকারী অধ্যাপক ভিরানুত রোজানাপ্রাপা। নিজের গবেষণার জন্যই তিনি এই ক্যাফে তৈরি করেছেন। এই ক্যাফেতে যাঁরা কফিনের ভিতরের বিশেষ অভিজ্ঞতা নেন, তাঁদেরকে একটি নোটবইতে নিজেদের অভিজ্ঞতার কথা লিখতে বলা হয়। একই সঙ্গে ক্যাফের ক্যাটালগ থেকে ক্রেতাদের নিজের শেষকৃত্যের জন্য একটি কফিন বাছাই করতে বলা হয়। এ সব কিছুই নাকি অধ্যাপক ভিরানুতের গবেষণার কাজে আসবে।

.