সরকারি ওয়েবসাইটে ফাঁস ১০ লাখের বেশি আধার কার্ডের তথ্য!

একান্ত গোপনীয় যে তথ্য কখনওই জনসমক্ষে সামনে আনা, প্রকাশ করা উচিত নয়; সেই তথ্যই ফাঁস হয়ে গেল। একটি বা দুটি নয়। প্রায় ১০ লাখেরও বেশি আধার কার্ডের তথ্য ফাঁস হয়ে গেল সরকারি ওয়েবসাইটে। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডে। এভাবে কতদিন ধরে ওয়েবসাইটে আধার কার্ডের তথ্যগুলি রয়েছে, সে সম্পর্কে নিশ্চিত করে কিছু জানাও যায়নি।

Updated By: Apr 23, 2017, 12:02 PM IST
সরকারি ওয়েবসাইটে ফাঁস ১০ লাখের বেশি আধার কার্ডের তথ্য!

ওয়েব ডেস্ক : একান্ত গোপনীয় যে তথ্য কখনওই জনসমক্ষে সামনে আনা, প্রকাশ করা উচিত নয়; সেই তথ্যই ফাঁস হয়ে গেল। একটি বা দুটি নয়। প্রায় ১০ লাখেরও বেশি আধার কার্ডের তথ্য ফাঁস হয়ে গেল সরকারি ওয়েবসাইটে। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডে। এভাবে কতদিন ধরে ওয়েবসাইটে আধার কার্ডের তথ্যগুলি রয়েছে, সে সম্পর্কে নিশ্চিত করে কিছু জানাও যায়নি।

শনিবার সন্ধ্যায় ঘটনাটি চোখে পড়ে। দেখা যায়, ঝাড়খণ্ড সরকারের নারী ও শিশু সমাজ সুরক্ষা দফতরের ওয়েবসাইটে আধার কার্ডের গোপন তথ্য ফাঁস হয়ে গেছে। যার মধ্যে রয়েছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার সংক্রান্ত অত্যন্ত গোপন তথ্যও। ঘটনার তদন্ত শুরু হয়েছে। পরে অবশ্য ওয়েবসাইটটি ব্লক করে দেওয়া হয়।

ফাঁস হয়ে যাওয়া আধার কার্ডগুলির সবই পেনশন ভুক্তভোগী। রাজ্যে প্রায় ১৬ লাখ মানুষ পেনশন পান। তাঁদের মধ্যে ১৫ লাখেরই আধার রয়েছে।

আরও পড়ুন, চালক নেই, বাঁশে ঝুলিয়ে ছেলের মৃতদেহ সত্কারের জন্য নিয়ে গেল পরিবার

.