বিহারে মাওবাদী হামলায় নিহত ১০ প্যারামিলিটারি জওয়ান

গতকাল, সোমবার রাতে বিহারের ঔরঙ্গাবাদ জেলায় মাওবাদীদের বিস্ফোরণে আধাসামরিক বাহিনীর ১০ জওয়ান নিহত হন। ওই আইইডি (Improvised Explosive Device ) বিস্ফোরণের পর কোবরা (Commando Battalion for Resolute Action) বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ে ৪ মাওবাদী জঙ্গীও মারা যান।

Updated By: Jul 19, 2016, 09:28 AM IST
বিহারে মাওবাদী হামলায় নিহত ১০ প্যারামিলিটারি জওয়ান

ওয়েব ডেস্ক: গতকাল, সোমবার রাতে বিহারের ঔরঙ্গাবাদ জেলায় মাওবাদীদের বিস্ফোরণে আধাসামরিক বাহিনীর ১০ জওয়ান নিহত হন। ওই আইইডি (Improvised Explosive Device ) বিস্ফোরণের পর কোবরা (Commando Battalion for Resolute Action) বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ে ৪ মাওবাদী জঙ্গীও মারা যান।

জানা যাচ্ছে, ঔরঙ্গাবাদ জেলার জঙ্গল অঞ্চলে গতকাল রাত থেকেই সিআরপিএফের স্পেশাল কোবরা  বাহিনীর মাধ্যেমে বিশেষ ভাবে অনুসন্ধান চালানো হচ্ছিল। কারণ, বাহিনীর কাছে খবর ছিল যে, ওই এলাকায় মাওবাদীরা আরও আইইডি পুঁতে রেখেছে। এছাড়াও ওই জঙ্গল এলাকা থেকেই বেশ কিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার করেছে জওয়ানেরা।

কতটা নিরপাদ কাশ্মীর? কাজের খোঁজে আসা শ্রমিকরা ভয় পাচ্ছেন

আধাসামরিক বাহিনীর তরফ থেকে জানানো হয়েছে যে ওই এলাকায় টেলি যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত খারাপ, তাই সব খবর দ্রুত পাওয়া যাচ্ছে না।

প্রসঙ্গত, বিহারের বিস্তীর্ণ মাওবাদী অধ্যুসিত এলাকায় 'শান্তি পুনঃপ্রতিষ্ঠা'র জন্য সিআরপিএফ বাহিনীর বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কোবরা জওয়ানদের মোতায়েন করা হয়েছিল। আর সেই বাহিনীরই ১০ জওয়ানকে মাওবাদীরা মেরে ফেলায় এটা বাহিনীর জন্য বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।

.