১২ বছরেই মেয়ের বাবা, কিশোরের বিরুদ্ধে মামলা দায়ের পুলিসের

মাত্র ১২ বছর বয়সেই নবজাতকের বাবা হলেন কেরালার এক কিশোর। আর সেই নবজাতক যে মায়ের গর্ভ থেকে ভূমিষ্ঠ হয়েছে তার বয়স মাত্র ১৬। দুজনেই অপ্রাপ্তবয়স্ক। প্রেমের সংজ্ঞাটাই হয়ত এখনও ভাল করে জানেন না দুজনের কেউই, অথচ 'পরিণতি' ঘটিয়ে ফেলেছেন! নবজাতকের ডিএনএ পরীক্ষা করেই হাসপাতাল সরকারি ভাবে ঘোষণা করেছে ১২ বছরের কিশোর এবং ১৬ বছরের কিশোরীই ভূমিষ্ঠ শিশুর জন্মদাতা এবং জননী। যেহেতু নবজাতকের জনক এবং জননী দুজনেই অপ্রাপাপ্ত বয়স্ক সেহেতু প্রোটেকশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স অ্যাক্ট অনুযায়ী দুজনের নামই অপ্রাকাশিত রাখা হয়েছে। 

Updated By: Mar 24, 2017, 06:01 PM IST
১২ বছরেই মেয়ের বাবা, কিশোরের বিরুদ্ধে মামলা দায়ের পুলিসের

ওয়েব ডেস্ক: মাত্র ১২ বছর বয়সেই নবজাতকের বাবা হলেন কেরালার এক কিশোর। আর সেই নবজাতক যে মায়ের গর্ভ থেকে ভূমিষ্ঠ হয়েছে তার বয়স মাত্র ১৬। দুজনেই অপ্রাপ্তবয়স্ক। প্রেমের সংজ্ঞাটাই হয়ত এখনও ভাল করে জানেন না দুজনের কেউই, অথচ 'পরিণতি' ঘটিয়ে ফেলেছেন! নবজাতকের ডিএনএ পরীক্ষা করেই হাসপাতাল সরকারি ভাবে ঘোষণা করেছে ১২ বছরের কিশোর এবং ১৬ বছরের কিশোরীই ভূমিষ্ঠ শিশুর জন্মদাতা এবং জননী। যেহেতু নবজাতকের জনক এবং জননী দুজনেই অপ্রাপাপ্ত বয়স্ক সেহেতু প্রোটেকশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স অ্যাক্ট অনুযায়ী দুজনের নামই অপ্রাকাশিত রাখা হয়েছে। 

তিরুবন্তপুরম মেডিক্যাল কলেজের এন্ডোক্রিনলজি ডিপার্টমেন্টের অধ্যাপক ডঃ পিকে জব্বর জানিয়েছেন, "নবজাতকের জন্মাদাতার বয়স ১২। এটা বয়ঃসন্ধি কাল। বলা যেতে পারে যৌবনারম্ভ। এত কম বয়সে জনক হওয়ার ঘটনা খুবই কম"। ডঃ পিকে জব্বর জীবনে প্রথম এমন ঘটনা অভিজ্ঞতা করলেন বলেও জানিয়েছেন। 

'দ্য হিন্দু'র প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ওই কিশোরের বিরুদ্ধে প্রোটেকশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স অ্যাক্ট (POCSO A) অনুযায়ী মামলা দায়ের করেছে পুলিস। তবে পুলিসের তরফ থেকে কিশোর এবং কিশোরী দু'জনের বিরুদ্ধেই জুভেনাইল জাস্টিস অ্যাক্ট অনুযায়ী যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার কথাও ভাবা হয়েছে।  

.