সারা বিশ্বে এরকম বিরল ১০টি ঘটনার একটি আমাদের রাজ্যেই!!

গোটা বিশ্বে মাত্র ১০টি এমন ঘটনা আছে বলে এখনও জানা গেছে। তার মধ্যে একটি আমাদের রাজ্যেরই। বিরল এই ঘটনার বিষয়টি বাইরে ছড়িয়ে পড়তেই তা বর্তমানে ভাইরাল।

Updated By: Oct 21, 2016, 05:47 PM IST
সারা বিশ্বে এরকম বিরল ১০টি ঘটনার একটি আমাদের রাজ্যেই!!

ওয়েব ডেস্ক : গোটা বিশ্বে মাত্র ১০টি এমন ঘটনা আছে বলে এখনও জানা গেছে। তার মধ্যে একটি আমাদের রাজ্যেরই। বিরল এই ঘটনার বিষয়টি বাইরে ছড়িয়ে পড়তেই তা বর্তমানে ভাইরাল।

কী সেই ঘটনা?

১৬ বছরের এক কিশোর। বাড়ি পশ্চিমবঙ্গেই। বয়ঃসন্ধিকালে তার শরীরে একটি বিশেষ পরিবর্তন দেখা যায়। প্রথমটায় বাড়ি থেকে বন্ধু-বান্ধব...সকলের থেকেই নিজেকে কিছুটা লুকিয়ে রেখেছিল সে। কিন্তু, তা বেশিদন সম্ভব হয়নি। বাইরে আসে বিষয়টি।

ওই কিশোর জন্মের পর থেকে মানসিকভাবে সম্পূর্ণই পুরুষ। চারিত্রিক দিক থেকেও আর পাঁচটি পুরুষের থেকে সে আলাদা নয়। কিন্তু, সমস্যা দেখা দেয় অন্যভাবে। শরীরের বাকি অংশ পুরুষের মত হলেও, শুধুমাত্র তার যৌনাঙ্গ রূপান্তরিত হয় নারীত্বে। চিকিত্‍সকরা জানিয়েছেন, ওই কিশোরের যেমন রয়েছে ওভারি, তেমনই রয়েছে প্রজননের প্রতিটি উপকরণই। অথচ সে মোটেও রূপান্তরকামী নয়।  

এমন ঘটনা গোটা বিশ্বে মাত্র ১০টি রয়েছে বলে চিকিত্‍সকদের দাবি। তবে, চলতি বছরেই পর পর দুবার তার অস্ত্রপোচার হয়। বর্তমানে সে অনেকটাই সুস্থ বলে জানিয়েছেন চিকিত্‍সকরা।    

.