আন্তর্জাতিক সীমান্তে অস্ত্রবিরতি ভেঙে গুলি চালাল পাক, শহিদ ২ বিএসএফ আধিকারিক

অস্ত্রবিরতি লঙ্ঘন করে জম্মুতে আন্তর্জাতিক সীমান্তের ওপার থেকে  বিনা প্ররোচনায় গুলি চালাল পাকিস্তান। পাক গুলিতে রবিবার সকালে বিএসএফ-এর ২ জওয়ানের মৃত্যু হয়েছে। গত সপ্তাহেই অস্ত্রবিরতি চুক্তি কার্যকর করতে সম্মত হয়েছিলেন ভারত ও পাক সেনার ডিজিএমও। তার পরও সীমান্তের ওপার থেকে গুলি চালাল পাকিস্তান। পাক গুলিতে ৩ স্থানীয় বাসিন্দা আহত হয়েছেন বলে জানিয়েছে সংবাদসংস্থা। 

Updated By: Jun 3, 2018, 09:55 AM IST
আন্তর্জাতিক সীমান্তে অস্ত্রবিরতি ভেঙে গুলি চালাল পাক, শহিদ ২ বিএসএফ আধিকারিক

নিজস্ব প্রতিবেদন: অস্ত্রবিরতি লঙ্ঘন করে জম্মুতে আন্তর্জাতিক সীমান্তের ওপার থেকে  বিনা প্ররোচনায় গুলি চালাল পাকিস্তান। পাক গুলিতে রবিবার সকালে বিএসএফ-এর ২ জওয়ানের মৃত্যু হয়েছে। গত সপ্তাহেই অস্ত্রবিরতি চুক্তি কার্যকর করতে সম্মত হয়েছিলেন ভারত ও পাক সেনার ডিজিএমও। তার পরও সীমান্তের ওপার থেকে গুলি চালাল পাকিস্তান। পাক গুলিতে ৩ স্থানীয় বাসিন্দা আহত হয়েছেন বলে জানিয়েছে সংবাদসংস্থা। 

এদিন গুলি ছুটে আসে জম্মু-কাশ্মীরে ভারত পাক আন্তর্জাতিক সীমান্তের আখনুর সেক্টরের প্রাগওয়াল এলাকায়। বিনা প্ররোচনায় পাকিস্তানের দিক থেকে আসা গুলিতে তাঁদের ২ সিনিয়র আধিকারিকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বিএসএফ। 

শ্রীনগরে সিআরপিএফ-কে লক্ষ্য করে ৩ জায়গায় গ্রেনেড হামলা, আহত ৪ জওয়ান

গত ২৯ মে ভারত ও পাকিস্তানের ডিজিএমও-র মধ্য়ে এক টেলিফোনিক বৈঠকে ২০০৩ সালের অস্ত্রবিরতি চুক্তি লাগু করার সিদ্ধান্ত হয়। জানানো হয়, সীমান্তের দু'পারেই স্থিতাবস্থা জারি রাখবে দু'দেশ তার মধ্যেই পাকিস্তানের দিক থেকে বিনা প্ররোচনায় ছুটে এল গুলি।  

 

.