HIV, AIDS: এইডস আক্রান্ত ২৬ বন্দি, জেলে যৌনচক্র? চরম চাঞ্চল্য

HIV, AIDS: জানা গিয়েছে, ১০ অগস্ট থেকে পয়লা সেপ্টেম্বর পর্যন্ত উত্তরপ্রদেশের বারাবাঙ্কি জেলে ওই স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়েছিল। তিন দফায় এইচআইভি পরীক্ষার আয়োজন করা হয়। সেখানেই ভয়ংকর ঘটনা প্রকাশ্যে আসে। এরপরই জেল কর্তৃপক্ষ নড়েচড়ে বসে। জেলে যায় কর্তৃপক্ষ। আক্রান্ত বন্দিদের সঙ্গে সঙ্গে অন্যত্র নিয়ে স্থানান্তরিত করা হয়। জানা গিয়েছে, মোট ২০০ জন বন্দির স্বাস্থ্য পরীক্ষা হয়। যার মধ্যে ২৬ জনের শরীরে এইডস ধরা পড়ে। 

Updated By: Sep 6, 2022, 03:01 PM IST
HIV, AIDS: এইডস আক্রান্ত ২৬ বন্দি, জেলে যৌনচক্র? চরম চাঞ্চল্য

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশের বারাবাঙ্কি জেলে ভয়ানক অবস্থা। এইডস আক্রান্ত জেলবন্দি ২৬ আসামি। এই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড় বসেছে রাজ্যের স্বাস্থ্য দফতর। সম্প্রতি ওই জেলে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করেছিল সংশ্লিষ্ট দফতর। সেই স্বাস্থ্য শিবিরেই ২৬ জনের এইডস আক্রান্ত হওয়ার ঘটনা প্রকাশ্যে আসে। লখনউয়ের রাম মনোহর লোহিয়া হাসপাতালে আক্রান্তদের এআরটি থেরাপি চালু হয়েছে এবং ওই জেলে বন্দি ৭০ জন মহিলার এইচআইভি টেস্ট হবে। 

জানা গিয়েছে, ১০ অগস্ট থেকে পয়লা সেপ্টেম্বর পর্যন্ত উত্তরপ্রদেশের বারাবাঙ্কি জেলে ওই স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়েছিল। তিন দফায় এইচআইভি পরীক্ষার আয়োজন করা হয়। সেখানেই ভয়ংকর ঘটনা প্রকাশ্যে আসে। এরপরই জেল কর্তৃপক্ষ নড়েচড়ে বসে। জেলে যায় কর্তৃপক্ষ। আক্রান্ত বন্দিদের সঙ্গে সঙ্গে অন্যত্র নিয়ে স্থানান্তরিত করা হয়। জানা গিয়েছে, মোট ২০০ জন বন্দির স্বাস্থ্য পরীক্ষা হয়। যার মধ্যে ২৬ জনের শরীরে এইডস ধরা পড়ে।   

এর আগে গত জুন মাসে উত্তরপ্রদেশের গোন্ডা জেলা কারাগারে ৬ জনের শরীরে এইচআইভি-র জীবাণু ধরা পড়ে।  গত বছরের অক্টোবর মাসে অসমের দুটি জেলে ৮৮ জন বিচারাধীন বন্দির শরীরে এই ভাইরাস ধরা পড়ে। ২০২১-এর জুলাই মাসে সাহারানপুর জেলেও ২৩ জন বন্দি এইডস আক্রান্ত হন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.