Kashmir: Pulwama-য় সংঘর্ষ, বুধবার সকালে নিহত ৩ JeM জঙ্গি

এটি ২০২২ সালের প্রথম পাঁচ দিনের মধ্যে পঞ্চম এনকাউন্টার

Updated By: Jan 5, 2022, 10:54 AM IST
Kashmir: Pulwama-য় সংঘর্ষ, বুধবার সকালে নিহত ৩ JeM জঙ্গি
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বুধবার দক্ষিণ কাশ্মীরের (South Kashmir) পুলওয়ামা (Pulwama) জেলার চাঁদগাম (Chandgam) গ্রামে একটি ভোরবেলায় একটি সংঘর্ষ হয়। নিরাপত্তা বাহিনী এই সংঘর্ষে অন্তত তিনজন জইশ-এ-মহম্মদ (JeM) সন্ত্রাসবাদীকে গুলি করে হত্যা করেছে।

ঘটনার বিশদ বিবরণ জানিয়ে, আইজিপি কাশ্মীর (IGP Kashmir) বিজয় কুমার (Vijay Kumar) বলেছেন, "পুলওয়ামার চান্দগামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে ৩ জেএম সন্ত্রাসবাদী নিহত হয়েছে। তাদের মধ্যে একজন পাকিস্তানি নাগরিক। তাদের কাছ থেকে অপরাধমূলক উপকরণ, অস্ত্র ও গোলাবারুদ সহ ২টি এম-৪ কার্বাইন এবং ১টি একে সিরিজের রাইফেল উদ্ধার করা হয়েছে।

কাশ্মীর জোন পুলিশ এর আগে টুইট করে জানায়, "#পুলওয়ামার চান্দগাম এলাকায় #এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ ও নিরাপত্তা বাহিনী কাজ করছে। আরও বিস্তারিত পরে জানানো হবে।"

আরও পড়ুন: পর পর বাতিল ভোরের ট্রেন, তালদি ও ঠাকুরনগরে অবরোধ বিক্ষুদ্ধ যাত্রীরা

একজন J&K পুলিশের আধিকারিক জানিয়েছিলেন, "গ্রামে সন্ত্রাসবাদীদের উপস্থিতির একটি নির্দিষ্ট তথ্য পেয়ে, মধ্যরাতে একটি যৌথ কর্ডন এবং অনুসন্ধান অভিযান শুরু হয়। অনুসন্ধান দল সন্দেহজনক জায়গাটি ঘেরাও করে এবং আটকে পড়া সন্ত্রাসবাদীদের আত্মসমর্পণ করতে বললে, তারা গুলি চালায় যার কঠোর জবাব নেওয়া হয় এবং এনকাউন্টার শুরু হয়।"

 

এটি ২০২২ সালের প্রথম পাঁচ দিনের মধ্যে পঞ্চম এনকাউন্টার। কাশ্মীরে শেষ চারটি এনকাউন্টারে, নিরাপত্তা বাহিনী প্রায় পাঁচ জন সন্ত্রাসবাদীকে হত্যা করতে সক্ষম হয়েছে তাদের মধ্যে চার জন এলইটি/টিআরএফ-এর সঙ্গে যুক্ত ছিল।

জম্মু ও কাশ্মীর পুলিশ ১ জানুয়ারী, ২০২২-এ জানায় যে ৩০ ডিসেম্বর অনন্তনাগ এনকাউন্টারে নিহত সন্ত্রাসবাদীদের মধ্যে একজন সম্ভবত সমীর দার, যিনি ২০১৯ সালের পুলওয়ামা হামলায় জড়িত শেষ জীবিত সন্ত্রাসবাদী।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.