Manipur: ফের উত্তপ্ত মণিপুর, জোড়া হামলায় মৃত ৫ স্থানীয় বাসিন্দা

Manipur Violence: বুধবার মণিপুরে জোড়া হামলায়। বুধবার মোরেতে পুলিসের দুই কমান্ডোর পর এবার হিংসার বলি পাঁচ নাগরিক। বিষ্ণপুরে দুষ্কৃতীহানায় মৃত চার মণিপুরবাসী। এই হামলার পিছনে কারা? আততায়ীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। অন্যদিকে কাংপকপি জেলাতেও রক্তারক্তি। রাস্তাতেই উদ্ধার স্থানীয় বাসিন্দার দেহ।

Updated By: Jan 19, 2024, 06:45 AM IST
Manipur: ফের উত্তপ্ত মণিপুর, জোড়া হামলায় মৃত ৫ স্থানীয় বাসিন্দা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের জ্বলছে মণিপুর(Manipur Violence)। আবারও গুলি-গ্রেনেডে তপ্ত উত্তরপূর্বের রাজ্য। বুধবার মোরেতে পুলিসের দুই কমান্ডোর পর এবার হিংসার বলি পাঁচ নাগরিক। জোড়া হামলার জেরে ফের জেরবার মণিপুর। বিষ্ণপুরে দুষ্কৃতীহানায় মৃত চার। আততায়ীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। অন্যদিকে কাংপকপি জেলাতেও রক্তারক্তি। রাস্তাতেই উদ্ধার স্থানীয় বাসিন্দার দেহ। জঙ্গি মোকাবিলায় রাস্তায় নেমেছে আসাম রাইফেলস। রয়েছে গোর্খা রেজিমেন্ট, বিএসএফ, স্পেশাল কমান্ডো বাহিনী, রিজার্ভ ব্যাটেলিয়ান। জঙ্গি হামলার মোকাবিলা করছে মণিপুর রাইফেলসও। 

আরও পড়ুন- Leopard in Hotel: জঙ্গল ছেড়ে এবার হোটেলে চিতাবাঘ! তারপর....

মণিপুরে দুটি পৃথক ঘটনায় অজ্ঞাত আততায়ীদের হাতে পাঁচ সাধারণ নাগরিক নিহত হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছে মনিপুর পুলিস। পুলিসের বিবৃতিতে বলা হয়েছে, বিষ্ণুপুর জেলার নিংথোখং খা খুনউতে অজানা সশস্ত্র আততায়ীদের হাতে চারজন নাগরিক এবং কাংপোকপি জেলার কাংচুপ চিংখং-এ একজনকে হত্যা করেছে।

পুলিস জানিয়েছে যে বিষ্ণুপুর জেলায় নিহত চার সাধারণ নাগরিকের হত্যাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। মৃতরা হলেন ওইনাম বামনজাও সিং (৬১), তাঁর ছেলে ওইনম মনিতোম্বা সিং (৩২), থিয়াম সোমেন্দ্রো সিং (৫৫) এবং নিংথৌজাম নবদ্বীপ সিং (৪০)৷ অন্যদিকে কাংপোকপিতে নিহত নাগরিকের নাম তাখেল্লাম্বাম মনোরঞ্জন, তিনি থিয়াম কনজিনের বাসিন্দা।

আরও পড়ুন- Nishikant Dubey: নিশানায় মহুয়া? 'প্রাক্তন তৃণমূল সাংসদ'-কে তোপ এথিক্স কমিটির চেয়ারম্যানের

পুলিস জানিয়েছে, কাংচুপ চিংখংয়ের কাছে বাঙ্কার হিলস থেকে মনোরঞ্জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার মধ্যরাতে সশস্ত্র দুষ্কৃতীদের মধ্যে গুলি বিনিময়ে সন্দেহভাজনভাবে তিনি নিহত হয়েছেন, বলে দাবি পুলিসের। বুধবার রাতে, থাউবাল জেলার খাঙ্গাবোকে একটি জনতা তাদের লক্ষ্য করে গুলি চালালে তিন সীমান্ত নিরাপত্তা বাহিনী (বিএসএফ) কর্মী গুলিবিদ্ধ হন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.