রায়বেরিলিতে নিউ ফরাক্কা এক্সপ্রেসের ইঞ্জিন সহ ৫টি বগি লাইনচ্যুত, এক শিশু সহ মৃত ৭

নিউ ফরাক্কা এক্সপ্রেসের ইঞ্জিন সহ মোট ছটি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানা যাচ্ছে।

Updated By: Oct 10, 2018, 11:43 AM IST
রায়বেরিলিতে নিউ ফরাক্কা এক্সপ্রেসের ইঞ্জিন সহ ৫টি বগি লাইনচ্যুত, এক শিশু সহ মৃত ৭

নিজস্ব প্রতিবেদন : রায়বেরিলির হরচন্দপুর স্টেশনের কাছে মালদা-নিউ দিল্লি, নিউ ফরাক্কা এক্সপ্রেসের ইঞ্জিন সহ ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনায় এক শিশু সহ ৭ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। মৃতদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। আহত অন্তত ৫০ জন। লাইনচ্যুত হওয়া দুমড়ে-মুচড়ে যাওয়া রেলের কামরায় বেশ কয়েকজন যাত্রীর আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় মানুষ এবং হরচন্দপুর স্টেশনের কর্মীরা উদ্ধার কাজে নেমেছেন। ইতিমধ্যেই উদ্ধারকাজে লক্ষ্ণৌ ও বারানা থেকে দুটি এনডিআরএফ দল ঘটনাস্থলে পৌঁছেছে।

দুর্ঘটনার প্রাথমিক কারণ হিসেবে উঠে আসছে সিগন্যাল সমস্যা এবং কুয়াশা। ট্রেনটি ফরাক্কা থেকে রায়বেরিলি হয়ে নয়া দিল্লি যাচ্ছিল। হরচন্দপুর স্টেশন ছেড়ে নিউ ফরাক্কা এক্সপ্রেস বেরোনোর সময় স্টেশন ৫০ মিটার দূর যাওয়ার পর ঘন কুয়াশার কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে উঠে আসছে। নিউ ফরাক্কা এক্সপ্রেসের ইঞ্জিন সহ মোট ছটি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানা যাচ্ছে। স্ মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। ইতিমধ্যেই রেলের তরফে বেশ কয়েকটি হেল্পলাইন খোলা হয়েছে ।

দীন দয়াল উপাধ্যায় জংশন স্টেশন : বিএসএনএল-০৫৪১২-২৫৪১৪৫  রেলওয়ে- ০২৭-৭৩৬৭৭ / পাটনা স্টেশন : বিএসএনএল-  ০৬১২-২২০২২৯০,০৬১২-২২০২২৯১, ০৬১২-২২০২২৯ , রেলওয়ে- ০২৫-৮৩২৮৮

রেল দুর্ঘটনায় মৃতের পরিবারকে ২ লক্ষ টাকা করে এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সরকার।  রেলের তরফে মৃতদের ৫ লক্ষ টাকা এবং আহতদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে।

.