সিংহের দেশে অ'সামান্য' কীর্তি হায়দরাবাদের বিষ্ময় বালকের

চলতি বছরের ২৯ মার্চ মা লাবন্য ও আরও দুই পর্বতারোহীকে সঙ্গে নিয়ে মাউন্ট কিলিমাঞ্জারোর বেস পয়েন্ট থেকে যাত্রা শুরু করে ছোট্টো সামান্য পথুরাজু। ৫দিন যাত্রা করার পর অবশেষে ২ এপ্রিল উহুরুর শৃঙ্গ ছোয় সামান্য।

Updated: Apr 16, 2018, 04:39 PM IST
সিংহের দেশে অ'সামান্য' কীর্তি হায়দরাবাদের বিষ্ময় বালকের

নিজস্ব প্রতিবেদন : বয়স মাত্র সাত। আর তাতেই ঘটিয়ে ফেলল অদ্ভূত এক কীর্তি। চড়ে বসল আফ্রিকার সর্বোচ্চ শৃঙ্গ উহুরুতে। সমুদ্রপৃষ্ট থেকে যার উচ্চতা ৫ হাজার ৮৯৫ মিটার। হায়দরাবাদের এই বিষ্ময় বালককে নিয়ে এখন সোশাল মিডিয়া তোলপাড়।

চলতি বছরের ২৯ মার্চ মা লাবন্য ও আরও দুই পর্বতারোহীকে সঙ্গে নিয়ে মাউন্ট কিলিমাঞ্জারোর বেস পয়েন্ট থেকে যাত্রা শুরু করে ছোট্টো সামান্য পথুরাজু। ৫দিন যাত্রা করার পর অবশেষে ২ এপ্রিল উহুরুর শৃঙ্গ ছোয় সামান্য। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাত্কারে এই খুদে পর্বতারোহী জানিয়েছে, তার লক্ষ্য বিশ্ব রেকর্ড গড়া। সেই লক্ষ্য থেকেই এমন কীর্তি এই বিষ্ময় বালকের।

আরও পড়ুন- ‘কাউন্টিং পেন’, আশ্চ‌র্য আবিষ্কার করে তাক লাগাল কাশ্মীরি বালক

সামান্যর মা লাবন্য জানিয়েছেন, ছেলেকে একদম ছোটবেলা থেকেই পাহাড় ও বরফ খুব আকৃষ্ট করে। তাই প্রথম থেকেই বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয় তার জন্য। আর তাতেই ফল মিলেছে হাতেনাতে। আগামী মে মাসেই ছেলেকে নিয়ে অস্ট্রেলিয়া যাচ্ছে সামান্যর পরিবার। সেখানে ১০টি শৃঙ্গ জয় করার স্বপ্ন রয়েছে। আর তা করতে পারলেই বিশ্ব রেকর্ড গড়ে ফেলবে সামান্য।