৭৩ বছরের মিনাক্ষ্মী আম্মার তলোয়ারই শেষ কথা বলে!

ঝাঁসির রানি লক্ষ্মী বাঈয়ের কথা তো নিশ্চই মনে আছে? আর মনে থাকবে না-ই বা কেনও...তাঁর মতো একটি চরিত্র তো অনেকেরই রোল মডেল। বিশেষ করে আজকালর নারী সমাজের কাছে তো বটেই। নিজেদের আত্মরক্ষার জন্যই আজকাল প্রতিটি নারীকেই লক্ষ্মী বাঈয়ের মতো চরিত্র ধারন করা উচিত। আর তাই হয়তো সকলের সাহস জোগানোর জন্যই আজ থেকে ৭৩ বছর আগে আর্বিভাব হয়েছিল তাঁর।

Updated By: Aug 14, 2016, 09:08 PM IST
৭৩ বছরের মিনাক্ষ্মী আম্মার তলোয়ারই শেষ কথা বলে!

ওয়েব ডেস্ক : ঝাঁসির রানি লক্ষ্মী বাঈয়ের কথা তো নিশ্চই মনে আছে? আর মনে থাকবে না-ই বা কেনও...তাঁর মতো একটি চরিত্র তো অনেকেরই রোল মডেল। বিশেষ করে আজকালর নারী সমাজের কাছে তো বটেই। নিজেদের আত্মরক্ষার জন্যই আজকাল প্রতিটি নারীকেই লক্ষ্মী বাঈয়ের মতো চরিত্র ধারন করা উচিত। আর তাই হয়তো সকলের সাহস জোগানোর জন্যই আজ থেকে ৭৩ বছর আগে আর্বিভাব হয়েছিল তাঁর।

আরও পড়ুন- 'ভারত ও আফগানিস্তানে হামলার উদ্দেশ্যেই জঙ্গি প্রশিক্ষণ দেয় পাকিস্তান'

তিনি দক্ষিণ ভারতের কেরলার বাসিন্দা মিনাক্ষ্মী আম্মা। বয়স ৭৩। আর এই বয়সেও তিনি সমান সাবলিল। কিসে জানেন? তরয়াল চালাতে। উল্টো দিকে যত বড় প্রতিপক্ষই থাকুক না কেনও, তিনি একা হাতে লড়াই করে যান। আর তাঁর এই সাহসই তাঁকে বহু মানুষের রোল মডেল করে তুলেছে। তাঁর কাছে বর্তমানে তলোয়ার খেলার তামিল নেন বহু পুরুষ। তামিল নেন বহু মহিলাও। মার্শাল আর্টের ভঙ্গীমায় তিনি তরয়াল চালান। অতি সহযেই পরাস্ত করে দেন বিপক্ষকে।

সম্প্রতি, মিনাক্ষ্মী আম্মার একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে। সেখানে তাঁরই এক ছাত্রকে শিক্ষা দিতে দেখা যাচ্ছে আধুনিক যুগের এই 'ঝাঁসির রানি'কে।  

  

.